সদর দক্ষিণ প্রতিনিধিঃ স্কুল-কলেজের উন্নয়নের জন্য ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচিত করা হলেও সদর দক্ষিণ উপজেলার ১নং বিজয়পুর ইউনিয়নের মধ্যম বিজয়পুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ঘটেছে ভিন্ন ঘটনা। উপজেলার মধ্যম বিজয়পুর সরকারী প্রাথমিক বিদ্যালয় কমিটির সভাপতি চন্দন চক্রবর্তীর বিরুদ্ধে প্রতিষ্ঠান কর্তৃপক্ষকে না জানিয়ে রাতের আধারে অবৈধভাবে স্কুলের গাছ কর্তন করে নিয়ে যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনা এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।

স্থানীয় সূত্রে জানাযায়, সম্পূর্ন অবৈধ ভাবে স্কুল কমিটির সভাপতি চন্দন চক্রবর্তী কাউকে অবগত না করে রাতের অন্ধকারে স্কুলের গেইটের সামনে এবং ভবনের পিছনের মোট ৮টি গাছ তার সহযোগিদের নিয়ে কয়েক দফায় কেটে নিয়ে যায়। যা সম্পূর্ন প্রতিষ্ঠানের নিয়মনীতি বহির্ভূত।রাতের আধারে গাছ কাটার খবরটি এলাকার লোকজনের মাঝে ছড়িয়ে পড়লে এলাকাবাসী বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে অবগত করেন। উপজেলা প্রশাসন বিষয়টি স্থানীয় ইউপি সদস্য মহিন উদ্দিনকে তদন্তের দায়িত্ব দেন। সভাপতি কর্তক গাছ কাটার বিষয়টি প্রতিষ্ঠানের প্রধান কনিকা রানী মজুমদারও উপজেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে স্বীকারোক্তি দেন।

এ বিষয়ে সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা রূপালী মন্ডল জানান,স্কুলের গাছ কেটে নিয়ে যাওয়ার অভিযোগ পেয়েছি। তদন্ত কমিটির করা হয়েছে। তদন্ত শেষে দোর্ষীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: