ইতিহাস গড়ে কোয়ার্টার ফাইনালে মরক্কো, মাঠেই সিজদায় লুটিয়ে পড়লেন খেলোয়াড়েরা

গতকাল ম্যাচের প্রথমার্ধে রাজত্ব করা মরক্কো দ্বিতীয়ার্ধে গিয়ে হারিয়েছে ছন্দ। তবে আক্রমণ থেমে থাকেনি দলটির। যদিও নষ্ট করে বেশ কয়েকটি সুন্দর সুযোগ। এছাড়া দেয়াল হয়ে দাঁড়িয়ে ছিলেন স্পেনের গোলরক্ষকও। অপরদিকে বিরতির পর বেশ কয়েকটি আক্রমণ শানায় স্পেন। তবে পায়নি জালের দেখা। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

এদিকে অতিরিক্ত সময়ে দুই দলের আক্রমণ-প্রতিআক্রমণে জমে উঠে ম্যাচ। তবে রোমাঞ্চকর সেই লড়াইয়েও কেউ জাল খুঁজে নিতে পারেনি। আসরে দ্বিতীয়বারের মতো কোনো ম্যাচ গড়ায় টাইব্রেকারে। আর যেখানে ইয়াসিন বুনো হয়ে ওঠেন মরক্কোর নায়ক।

স্পেনের প্রথম পেনাল্টি বারে লেগে গেলেও পরবর্তী দুইটি ঠেকিয়ে দলকে তোলেন ইতিহাসে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে। কাতার বিশ্বকাপের শেষ ষোলোতে আজ এডুকেশন সিটি স্টেডিয়ামে গোলশূন্য ড্রয়ের পর টাইব্রেকারে স্পেনকে ৩-০ ব্যবধানে হারায় মরক্কো। কোয়ালিফাই করে প্রথমবারের মতো বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে।

আর কোয়ার্টার ফাইনালে কোয়ালিফাই করার পরই আফ্রিকান এই মুসলিম অধ্যুষিত দেশটি খেলোয়াড়েরা মাঠেই সিজদাহ্ততে লুটিয়ে পড়েন। মহান আল্লাহর কাছে কৃতজ্ঞতা জানান। আর তাদের এই সিজদাহ্ রত ছবি মুহূর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমেগুলোতে হয়ে যায় ভাইরাল। অনেকে সেখানে লেখেন, “এটাই ইসলামের সৌন্দর্য”।

আরো পড়ুন