কুমিল্লায় জামায়াত নেতা ডা. তাহেরের বাড়িতে হামলা, প্রতিবাদে সংবাদ সম্মেলন

কুমিল্লার চৌদ্দগ্রামের সাবেক সংসদ সদস্য ও বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির ডা. সৈয়দ আব্দুল্লাহ মোহাম্মদ তাহের বাড়িতে সন্ত্রাসী হামলা ও ভাঙচুরের প্রতিবাদে সংবাদ সম্মেলন করা হয়েছে।

শনিবার (৬ মে) সকালে চৌদ্দগ্রামে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি, নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সাংবাদিক সম্মেলনে লিখিত বক্তব্য রাখেন জামায়াতে ইসলামী কুমিল্লা দক্ষিণ জেলা আমির অ্যাডভোকেট মোহাম্মদ শাহজাহান।

তিনি সাংবাদিক সম্মেলনে জানান, রাত আনুমানিক ৯টার সময় চৌদ্দগ্রাম উপজেলা আলকরা ইউনিয়নের পশ্চিম ডেকরা গ্রামের সাধারণ মানুষ যখন ঘুমের প্রস্তুতি নিচ্ছে, ঠিক তখনই একদল দুর্বৃত্ত সাবেক এমপির বাড়িতে বর্তমান সংসদ সদস্য মুজিবুল হক মুজিবের আশির্বাদপুষ্ট কুলাশার গ্রামের আব্দুর রহমানের নেতৃত্বে ২৫-৩০ জন আওয়ামীপন্থীরা হামলা ও ভাঙচুর চালায়। তারা সাবেক এমপি ডা. তাহেরের বাড়িসহ সাধারণ নিরীহ মানুষের ঘরবাড়িতেও হামলা করে। এছাড়া ডা. তাহেরের চাচাতো ভাই ফয়েজ আহমেদ এবং পাশের দিনমজুর শাহআলমের বাড়ি, সাধারণ গ্রামবাসী তাহের মিয়াজীর মাইক্রোবাসসহ বিভিন্ন ঘরবাড়িতে হামলা ও ভাঙচুর চালায়। সম্পূর্ণ বিনা উস্কানিতে পুর্ব পরিকল্পিকতভাবে এ হামলা চালানো হয়।

তিনি বলেন, ভয়ে সাধারণ নারী পুরুষ ও শিশুসহ মানুষ আতঙ্কগ্রস্থ হয়ে পড়ে। ডা. তাহেরর মতো একজন জাতীয় নেতার বাড়িতে এই ধরনের হামলা ও ভাঙচুরের নিন্দা জানানোর ভাষা আমাদের জানা নেই।

তিনি আরো বলেন, প্রায় দুই ঘণ্টাব্যাপী এ আওয়ামী বাহিনীর বর্বোরচিত তাণ্ডবলীলা চালালেও প্রশাসন ছিল একবারে নির্বিকার। তাদেরকে জানানোর পরেও প্রশাসন কোনো ব্যবস্থা গ্রহণ করেননি।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামী কুমিল্লা মহানগরীর আমির কাজী দীন মোহাম্মদ, কুমিল্লা দক্ষিণ জেলা সেক্রেটারি ড. সরওয়ার উদ্দিন সিদ্দিকী, চৌদ্দগ্রাম উপজেলা আমির মো: মাহফুজুর রহমান, উপজেলা সেক্রেটারি মো: বেলাল হোসাইন ও চৌদ্দগ্রাম পৌরসভার আমির জয়নাল আবেদীন পাটোয়ারী প্রমুখ।

আরো পড়ুন