কুমিল্লায় মহাসড়কে ডাকাতির সময় পুলিশের সঙ্গে গোলাগুলি, গুলিবিদ্ধ ৩

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় ডেনমার্ক থেকে ফেরা এক প্রবাসীর গাড়িতে ডাকাতির সময় পুলিশের সঙ্গে ডাকাত সদস্যদের গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে ডাকাত দলের দুই সদস্য ও মোহাম্মদ ইয়াছিন নামে পুলিশের এক এএসআই গুলিবিদ্ধ হয়েছেন। আহত হয়েছেন প্রবাসী ও পুলিশসহ আরো কয়েকজন। তাৎক্ষণিকভাবে গুলিবিদ্ধ ডাকাত সদস্যদের নাম আবদুর রহিম ও সাব্বির হোসেন বলে জানা গেছে।

শনিবার (২২ অক্টোবর) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে মহাসড়কে উপজেলার মাটিয়ারা এলাকায় এ ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেবাশীষ চৌধুরী। পুলিশসহ গুলিবিদ্ধদের কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়েছে। আর অন্য আহতদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

শনিবার দিনগত রাত ২টার দিকে ওসি দেবাশীষ চৌধুরী বলেন, ওই ডাকাত চক্রটি প্রথমে চলন্ত গাড়িতে রড ছুড়ে মারে। এতে চালক গাড়িতে কোনো সমস্যা হয়েছে মনে করে থামালেই পড়ে যান ডাকাতের কবলে। তারা টার্গেট করে পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান ও বিদেশ থেকে ফেরা বিভিন্ন প্রবাসীদের গাড়ি। শনিবার মধ্যরাতে মহাসড়কের মাটিয়ারা এলাকায় একই কায়দায় ডেনমার্ক থেকে দেশে ফেরা এক প্রবাসী ফেনী যাওয়ার পথে ডাকাতদের কবলে পড়েন।

এ সময় থানা পুলিশের একটি টহল দল তাদের দেখে ফেলে এবং ধাওয়া করে। ঘটনাস্থলে যেতেই পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা এলোপাতাড়ি গুলি করে পালিয়ে যেতে চেষ্টা করে। এতে আমাদের একজন পুলিশ সদস্য গুলিবিদ্ধ হন। জবাবে আত্মরক্ষায় পুলিশও পাল্টা গুলি চালায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় দুই ডাকাত সদস্যকে আটক করা হয়। এ ঘটনায় আমাদের পুলিশ সদস্য, প্রবাসী কয়েকজন আহত হয়েছেন।

তিনি বলেন, প্রাথমিকভাবে জানা গেছে ৬ থেকে ৭ জনের একটি সশস্ত্র ডাকাত দল এই ঘটনায় অংশ নেয়। গুলিবিদ্ধ দুজন ছাড়া ডাকাত দলের অন্য সদস্যরা পালিয়ে ‍গেছে। ডাকাতির সময় ব্যবহৃত একটি পিস্তল উদ্ধার করেছে পুলিশ। বাকিদের আটকের চেষ্টা চলছে।

ওসি আরো বলেন, গুলিবিদ্ধদের সকলকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আর গুলিবিদ্ধ ডাকাতরা হাসপাতালে পুলিশি পাহারায় চিকিৎসাধীন রয়েছেন। তাদের নাম-পরিচয়সহ ঘটনার বিস্তারিত পরবর্তীতে জানানো হবে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

আরো পড়ুন