ফাইনালের প্রতিপক্ষ ‘মেটার করে না’ কুমিল্লার

বিপিএলে ৫ আসরে অংশ নিয়ে তিনবারই চ্যাম্পিয়ন কুমিল্লা ভিক্টোরিয়ান্স। টুর্নামেন্টের সফলতম দলটি, অপেক্ষায় আরও একটি শিরোপা নিজেদের নামের পাশে যোগ করার। টানা ১০ জয়ে ফাইনালে ওঠা দলটি, শেষ ম্যাচেও নামবে ফেবারিট হিসেবে।

একদিন বিশ্রামের পর ঐচ্ছিক অনুশীলনে কুমিল্লার অধিকাংশ খেলোয়াড়ই ছিলেন অনুপস্থিত। আপাতত প্রতিপক্ষের কথা না ভেবে দলটির লক্ষ্য নিজেদের সর্বোচ্চ প্রস্তুত করে নেয়া।

কুমিল্লা ভিক্টোরিয়ান্সের ক্যারিবিয়ান তারকা জনসন চার্লস বলেন, ‘সত্যিটা বললে প্রতিপক্ষ নিয়ে ভাবছি না। আমরা মূলত নিজেদের দিকেই মনোযোগ দিচ্ছি এবং শতভাগ দেয়ার চেষ্টা করব। এখন পর্যন্ত দলের সবার প্রস্তুতি ঠিকঠাক। আশা করছি, ফাইনালে সবাই আরও ভালো খেলবে।’

এদিন কুমিল্লার অধিকাংশ ক্রিকেটার অনুপস্থিত থাকলেও লম্বা সময় অনুশীলন করেছেন মঈন আলী। বাঁহাতি এই ইংলিশ ব্যাটারই তুরুপের তাস দলটির। রিজওয়ান,খুশদীলের মতো ক্রিকেটারদের চলে গেলেও টপ অর্ডারে মঈনের অন্তর্ভুক্তি বাড়িয়েছে দলটির শক্তি, মত তার সতীর্থের।

জনসন চার্লস বলেন, ‘আমরা রিজওয়ানকে হারিয়েছি, খুশদিলকেও পাচ্ছি না। তবে এখন মঈন দলের সঙ্গে যোগ দিয়েছেন। টপ অর্ডারে একজন বাঁহাতির অন্তর্ভুক্তি নিশ্চিতভাবেই দলে বাড়তি শক্তি যোগ করবে এবং আমাদের সামনের দিকে এগিয়ে নিয়ে যাবে।’

টুর্নামেন্টের প্রথম তিন ম্যাচে জয় না পাওয়া কুমিল্লা প্রথম দল হিসেবে ফাইনালে পা রেখেছে। জনসন চার্লস মনে করেন, ড্রেসিংরুমের বোঝাপড়া আর পেশাদারত্বটাই দলের এমন সাফল্যের পেছনের কারণ।

আরো পড়ুন