বাফুফে না পারলেও বিশ্ব চ্যাম্পিয়ন মেসিদের আনবে বসুন্ধরা কিংস

বাংলাদেশ ফুটবল ফেডারেশন না পারলেও বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে বাংলাদেশে আনার ব্যাপারে কথা এগিয়েছে বসুন্ধরা কিংস। জুনে নয় সব ঠিক থাকলে নভেম্বরে কিংস অ্যারেনায় ম্যাচ খেলবে মেসির দল। আলবিসেলেস্তেদের দুই ম্যাচের প্রস্তাবে একটি আফ্রিকান দল। অন্যটির অগ্রাধিকারে বসুন্ধরা কিংস। জুনে কিংস অ্যারেনা প্রস্তুত নয় বলেই সূচি পরিবর্তন করেছে কিংস। তবে দুই মাসের মধ্যে কিংস অ্যারেনার মূল কাজগুলো শেষ হলে চূড়ান্ত পর্যায়ের আলোচনা শুরু করবে বসুন্ধরা কিংস।

এদিকে বাংলাদেশকে নতুন করে চিনিয়েছে কাতার বিশ্বকাপ। এদেশের ফুটবল উম্মাদনা পৌঁছে গেছে সুদূর আর্জেন্টিনায়। টিএসসি থেকে বুয়েনেস এইরেস আলবিসেলেস্তেদের জয় ছড়িয়েছিল আকাশী-নীল রঙ এ। এরপর বাংলাদেশে আর্জেন্টিনা সফরের স্বপ্ন বুনন। আলবিসেলেস্তেদের আসা না আসার দোলাচলে কম জল ঘোলা করেনি ফুটবল ফেডারেশন। শেষ পর্যন্ত বিধি বাম, জুনে আসছে না বিশ্ব চ্যাম্পিয়নরা। তাতে অবশ্য আর্জেন্টিনার বাংলাদেশ সফরের সম্ভাবনা শেষ হচ্ছে না এখনই। কথা চলছে বসুন্ধরা কিংস এর সঙ্গে।

বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসান বলেন, আমার মনে হচ্ছে সে সফরটা ইনশাআল্লাহ অনুষ্ঠিত হবে। আর্জেন্টিনার প্রস্তাব ছিল জুনেই বাংলাদেশে আসার। তবে প্রস্তুত নয় কিংস অ্যারেনা। ফ্লাড লাইট বসেছে, কিন্তু ভিআইপি জোন, মিডিয়া সেন্টারের আধুনিকায়ন বাকি। ড্রেসিংরুমের সম্প্রসারণ হবে মেসি, মারিয়া, মার্তিনেজদের জন্য।

এদিকে বসুন্ধরা কিংস সভাপতি ইমরুল হাসান বলেন, পরিবেশ বলেন, সবকিছু মিলিয়ে আমরা চিন্তা করে দেখলাম যে আর্জেন্টিনার মতো দলকে এ অবস্থায় আনাটা আমাদের জন্য মানানসই হবে না। কিংবা তাদের জন্যও কিছুটা অসম্মানজনক হবে। এই চিন্তাভাবনা থেকে আমরা বিষয়টাকে পিছিয়েছি।

তাদের সঙ্গে কথাবার্তা চলছে জানিয়ে কিংস সভাপতি বলেন, এ পর্যন্ত সুনির্দিষ্ট তারিখ ঠিক না হলেও তারা আমাদের আশ্বাস দিয়েছে যে তারা বাংলাদেশ সফর করবে। আমাদের বাকি কাজগুলো আশা করি আগামী দুয়েক মাসের মধ্যে শেষ হয়ে যাবে। আর তারপরই আমরা তাদের সঙ্গে সিরিয়াসলি কথাবার্তা বলব।

কিংস অ্যারেনায় দুটি প্রস্তুতি ম্যাচ খেলতে চায় আর্জেন্টিনা। একটি হলো আফ্রিকার যেকোন একটি দেশ, অন্যটি জাতীয় অথবা বাংলাদেশের ক্লাব দলের বিপক্ষে। অগ্রাধিকারে বসুন্ধরা কিংস। বসুন্ধরা কিংস সভাপতি বলেন, ক্লাব হলে তো অবশ্যই বসুন্ধরা কিংস। আরেকটা দল যদি জাতীয় দলের বাইরে কিছু হয় তাহলে আমাদের অগ্রাধিকারটা থাকবে আসলে বসুন্ধরা কিংস।

আলবিসেলেস্তে সমর্থকদের ইচ্ছে পূরণের পাশাপাশি কিংস অ্যারেনার ব্র্যান্ডিংও অন্যতম লক্ষ্য বসুন্ধরা কিংসের। কিংস সভাপতি বলেন, বিষয়টি আশা জাগানিয়া বা উৎসাহমূলক একটা সংবাদ।

আরো পড়ুন