মেসিদের গোনায়ই ধরছে না অস্ট্রেলিয়া, তাদের চাওয়া সেরা দল ব্রাজিলকে

বর্তমান সময়ে ক্রিকেটের মহাশক্তিধর অস্ট্রেলিয়া ফুটবলে কিন্তু ততটা নয়। ১৬ বছর পর এবার তারা বিশ্বকাপের শেষ ষোলোতে উঠেছে। সর্বশেষ নক-আউট খেলেছিল ২০০৬ সালে। আগামীকাল শনিবার ৩ নভেম্বর রাত ১টায় শেষ ষোলোর লড়াইয়ে অস্ট্রেলিয়ার প্রতিপক্ষ আর্জেন্টিনা।

এর আগে গত টোকিও অলিম্পিকে দুই দলের সর্বশেষ দেখায় আর্জেন্টিনার বিপক্ষে অস্ট্রেলিয়া জিতেছিল ২-০ গোলে। এবার তাই অজি কোচ গ্রাহাম আর্নল্ড আত্মবিশ্বাসী, আর্জেন্টিনার বিপক্ষে তার দল অবশ্যই জিতবে।

এদিকে ইএসপিএনকে দেওয়া সাক্ষাতকারে ম্যাচের সম্ভাব্য ফলাফল নিয়ে গ্রাহাম আর্নল্ড বলেন, ‘আমরা কী জিতব? অবশ্যই! গত বছরের টোকিও অলিম্পিকে আমি এই দলকে কোচিং করিয়েছি এবং আর্জেন্টিনাকে ২-০ গোলে হারিয়ে দেই। এটা হলুদ এবং হালকা নীল-সাদা জার্সির লড়াই। এগারো জনের বিপক্ষে এগারো জনের লড়াই। আর মাত্র দুই দিন বাকি, লড়াইটা স্রেফ মানসিকতা ও তাড়নার।

তিনি আরও বলেন, আমি মনে করি, পুরো বিশ্বকে দেখিয়ে দিয়েছি যে আমরা একটা দল হয়ে খেলি। আমরা পরস্পরের প্রতি নিবেদিত।’ শুধু শেষ ষোলো নয়, অজি কোচের স্বপ্ন আর্জেন্টিনাকে হারিয়ে কোয়ার্টার ফাইনাল খেলা। সেখানে তারা প্রতিপক্ষ হিসেবে চায় ব্রাজিলকে।

এদিকে কোয়ার্টার ফাইনালে আকাঙ্ক্ষিত প্রতিপক্ষ নিয়ে আর্নল্ড বলেন, ‘ব্রাজিল (প্রতিপক্ষে হিসেবে)। আমরা সেরাদের বিপক্ষে খেলতে চাই। বিশ্বকাপে ৩২ দল খেলে, এখন আমরা শেষ ষোলোয়। সেরাদের বিপক্ষে খেলে আমরা নিজেদের পরীক্ষা করতে চাই এবং বাকি বিশ্বকে দেখাতে চাই আমাদের সংস্কৃতি কী। আমি সম্ভবত ৬ কিংবা ৮ মাস ধরে এটা বলে আসছি।’

আরো পড়ুন