সদর দক্ষিণের চৌয়ারা ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে শোক দিবসে আলোচনা সভা

মাজহারুল ইসলাম বাপ্পিঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষ্যে বৃহস্পতিবার কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা চৌয়ারা ইউনিয়ন আওয়ামীলীগের উদ্যোগে পিপুলিয়া কামিল মাদ্রাসায় মিলনায়তনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শোক দিবসের অনুষ্ঠানে ইউনিয়ন আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, পিপুলিয়া কামিল মাদ্রাসা, দিঘিরপাড় টি.আই.কে মেমোরিয়াল কলেজ, নজরুল একাডেমী ও টঙ্গীরপাড় মহিলা মাদ্রাসা শিক্ষার্থীরা অংশগ্রহন করে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন চৌয়ারা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও চৌয়ারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হাজী আবুল কালাম আজাদ সোহাগ। পিপুলিয়া কামিল মাদ্রাসার অধ্যক্ষ মুফতি নজির আহমেদ এর সভাপতিত্বে ও চৌয়ারা ইউনিয়ন স্বেচ্ছাসেবলীগ সভাপতি ইসহাক মেম্বারের স ালনায় আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চৌয়ারা ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আবুল হাসেম,দিঘিরপাড় টি.আই.কে মেমোরিয়াল কলেজের অধ্যক্ষ মজিবুর রহমান, উপজেলা আওয়ামীলীগ সদস্য ইউসুফ আলী শখা, নজরুল একাডেমীর প্রধান শিক্ষক আবু তাহের, চৌয়ারা ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ সাধারণ সম্পাদক মোঃ শাহ আলম। শোক সভায় বক্তারা বলেন,বাঙ্গালী জাতির ইতিহাস ১৫ আগস্ট ১৯৭৫ এক কলঙ্কিত অধ্যায়।

দেশের স্বাধীনতা বিরোধী ষড়যন্ত্রকারীদের প্রত্যক্ষ ও পরোক্ষ মদদে ঘাতকচক্রের হাতে ধানমন্ডির নিজ বাসভবনে বাঙ্গালি জাতির অবিসংবাদিত নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শহিদ হন। একই সাথে শহিদ হন বঙ্গবন্ধুর সহধর্মিনী শেখ ফজিলাতুন নেছা মুজিব,পুত্র শেখ কামাল,শেখ জামাল,শিশুপুত্র শেখ রাসেলসহ অনেক নিকট আতœীয়। এ নৃশংস ঘটনা কেবল বাংলাদেশের ইতিহাসে নয়,পুথিবীর ইতিহাসেও বিরল। বক্তারা আরো বলেন,প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনির্মাণ করে বঙ্গবন্ধুর হত্যার বিচার করার প্রতিশ্রুতি দিয়েছেন,আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা আমরা বাস্তবায়ন করেই শোককে শান্তিতে রূপান্তর করতে সক্ষম হবো এবং আগামী প্রজন্মের জন্য এক সুন্দর বাংলাদেশ বিনির্মানে আমরা সকলেই জাতির জনক কন্যা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করে ঐক্যবদ্ধ ভাবে কাজ করতে সক্ষম হবো। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পলাতক খুনিদেরকে আন্তর্জাতিক সহযোগীতায় বাংলাদেশে এনে বিচারের রায় কার্যকর করার দাবি জানাচ্ছি।

এ সময় চৌয়ারা ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি মোতাহের হোসেন, আওয়ামীলীগ নেতা ইসমাইল মেম্বার, ওয়ার্ড আওয়ামীলীগ সাধারণ সম্পাদক খোরশেদ আলম, ইউনিয়ন ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি তোফায়েল আহমেদ, সাংগঠনিক সম্পাদক মোঃ জাকির হোসেনসহ আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ সহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সদস্যদের রূহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও তাবারুক বিতরণ করা হয়।

আরো পড়ুন