ফার্মাসিস্টরা চাইলে ঔষধ শিল্পের বিপ্লব ঘটাতে পারে -কুবি উপাচার্য

কুবি প্রতিনিধিঃ “সবার জন্য নিরাপদ ও কার্যকর ঔষধ” এই প্রতিপাদ্যকে ধারণ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ( কুবি ) ফার্মেসী বিভাগ ও সহযোগী সংগঠন ফার্মেসী সোসাইটির আয়োজনে বিশ্ব ফার্মাসিস্ট ডে উদযাপন করা হয়েছে।

উক্ত অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য বলেন, ফার্মাসিস্টরা সুক্ষ্ম প্রতিভার অধিকারী তারা চাইলেই ঔষধ শিল্পের বিপ্লব ঘটাতে পারে। ফার্মাসিস্টরা দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাবেন এ আশাবাদ ব্যক্ত করেন তিনি।

ফার্মাসিস্ট ডে উপলক্ষে বুধবার সাড়ে এগারোটায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে থেকে আনন্দ শোভাযাত্রা বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ব্যাটমিন্টন মাঠে গিয়ে শেষ হয়। শোভাযাত্রা শেষে উপাচার্য অধ্যাপক ড.এমরান কবির চৌধুরী কেক কেটে বিশ্ব ফার্মাসিস্ট ডে’র আনুষ্ঠানিক শুভ সূচনা করেন। পরে শিক্ষার্থীদের তৈরি সচেতনতামুলক পোস্টার প্রদর্শনী ঘুরে দেখেন উপাচার্য।

এছাড়াও উক্ত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ফার্মেসী বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি সহকারী অধ্যাপক মোঃ এনামুল হক,সহকারী অধ্যাপক সৈয়দ কৌশিক আহমেদ, প্রভাষক জয় চন্দ্র রাজবংশী, মানতাশা তাবাসসুম ও রাফেজা খাতুন এবং ফার্মেসী বিভাগের শিক্ষার্থীবৃন্দ।

উল্লেখ্য, বিশ্ব ফার্মাসিস্ট ডে উপলক্ষে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ফার্মেসী বিভাগ দিনব্যাপী ব্লাডগ্রুপ ও ব্লাড প্রেশার ক্যাম্পেইন পরিচালনা করছে।

আরো পড়ুন