ব্রাহ্মণপাড়ার করোনা যোদ্ধা মাহাবুব, ঝুঁকি নিয়ে খোঁজে ফিরছেন করোনা আক্রান্ত মানুষ

নিজের নিরাপত্তার তোয়াক্কা না করে উপজেলার মানুষের কল্যাণে প্রতিদিনি স্বন্দেহভাজনদের নমুনা সংগ্রহ করছেন কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল টেকনোলজিস্ট মাহাবুব আলম। পেশার তাগিদে নয়, সেবার উদ্যোশে তিনি প্রতিনিয়ত ছুটছেন উপজেলার এক প্রান্ত থেকে অন্য প্রান্তে। যার তথ্যের ভিত্তিতে এই উপজেলায় আক্রান্ত ব্যাক্তিদের চিকিৎসার ব্যবস্থা করা হচ্ছে। এতে নিরাপদ হচ্ছে উপজেলার মানুষ।

করোনা যোদ্ধা মাহাবুব আলম কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার সাহেবাবাদ গ্রামের আবদুল হামিদ ডিলারের ছেলে।

ঝুঁকিপূর্ণ এই কাজে নিয়োজিত থাকা মেডিকেল টেকনোলজিস্ট মাহাবুব আলম জানান, ঝুঁকি নিয়ে বাড়ি বাড়ি গিয়ে স্বন্দেহভাজনদের নমুনা সংগ্রহ করে আসছি। আমাকে যে ধরনের প্রটেক্ট এবং সাপোর্ট দেওয়া দরকার সেরকম কোন প্রটেক্ট বা সাপোর্ট পাচ্ছি না। তার পরও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার আবু হাসনাত মোঃ মহিউদ্দিন মুবিন এর দিক নির্দেশনায় এবং উনার অনুপ্রেণায় মানুষের কল্যাণে কাজ করে যাচ্ছি। এমন মহামারী থেকে রোগীদের বাঁচাতে এবং তাদের স্বার্থে কাজ করতে পেরে ভালো লাগে।

তিনি আরো জানান, উপজেলা স্যানিটারী পরিদর্শক পারভিন সুলতান, ইপিআই টেকনিশিয়ান আবুল কাশেম ও এম্বুলেন্স চালক অলি মুন্সি আমার সহযোগী হিসেবে প্রতিটি নমুনা সংগ্রহে সঙ্গ দিয়ে আসছেন। আমাদের জন্য যদি কারও জীবন বাঁচে এর চেয়ে আর আনন্দের কিছু নেই। যতদিন আছি মানুষের সেবা করে যাব।

আরো পড়ুন