কুমিল্লায় ত্রাণ চাওয়ায় রিকশা চালককে পিটিয়েছে ইউপি মেম্বার

কুমিল্লার নাঙ্গলকোটে সরকারি ত্রাণ চাওয়ায় আইয়ুব আলী (৪৫) নামের এক অটোরিকশা চালককে পিটিয়ে গুরুতর আহত করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। ওই অটোরিকশা চালকের অভিযোগ উপজেলার মক্রবপুর ইউনিয়ন পরিষদের ৭ নম্বর ওয়ার্ডের মেম্বার ইব্রাহিম খলিল তাকে পিটিয়েছে।

মঙ্গলবার (১৯ মে) দুপুরে মক্রবপুর ইউনিয়ন পরিষদের মধ্যেই এ ঘটনা ঘটে। আহত ওই অটোরিকশা চালক মক্রবপুর গ্রামের আমজাদ মার্কেট এলাকার মৃত. নোয়াব আলীর ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার সকালে মক্রবপুর ইউনিয়ন পরিষদের সামনে বিভিন্ন এলাকায় অসহায় মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করেন ইউপি চেয়রাম্যান গোলাম মুর্তুজা চৌধুরী মুকুল।

এ সময় ত্রাণের জন্য ইউনিয়ন পরিষদে যান অটোরিকশা চালক আইয়ুব আলী। পরে ত্রাণ না পাওয়ায় ৭ নম্বর ইউপি মেম্বার ইব্রাহিম খলিলের সঙ্গে আইয়ুবের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে মেম্বার ইব্রাহিম খলিল ও গ্রাম্য পুলিশ মিজানসহ ১০-১২ জন মিলে লাঠি দিয়ে এলোপাতাড়ি পিটিয়ে আইয়ুবের গুরুতর আহত করে। পরে স্থানীয় লোকজন এসে তাকে উদ্ধার করে নাঙ্গলকোট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

আহত আইয়ুব আলী বলেন, গত ৪ বছর ধরে একটি বারের জন্য কোন সরকারি সহয়তা পাইনি। লকডাউন থাকার কারণে রোডে রিকশা চালাতে পারি না। পরিবার পরিজন নিয়ে অনেক কষ্ট থাকার কারণে চাল দেওয়ার কথা শুনে ইউনিয়ন পরিষদের যাই। সেখানে গিয়ে ইব্রাহিম মেম্বারের কাছে গিয়ে ত্রাণ চাইলে সে তার লোকজন নিয়ে আমাকে এলোপাতাড়ি পিটিয়ে গুরুতর আহত করে।

এই বিষয়ে অভিযুক্ত মেম্বার ইব্রাহিম খলিল বলেন, আমি চেয়ারম্যান সাহেব’সহ পরিষদের ভিতরে বসে ছিলাম। এ সময় ত্রাণ না পাওয়ার কারনে ওই অটোরিকশা চালক আমাদের চরম গালমন্দ করে। এক পর্যায়ে চেয়ারম্যানের চেবিলে থাপ্পড় দেয় সে। পরে আমি তাকে পরিষদ থেকে বের করে দিয়েছি। কিন্তু তাকে পিটিয়েছি এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।

তবে এই বিষয়ে ইউপি চেয়রাম্যানের গোলাম মুর্তুজা চৌধুরী মুকুল বলেন, তিনি ইউনিয়ন পরিষদের যাওয়ার আগে এই অনাকাঙ্ক্ষিত ঘটনাটি ঘটে। এখন স্থানীয়ভাবে এটি মিমাংসা করার চেষ্টা চলছে।

নাঙ্গলকোট থানার অফিসার ইনচার্জ বখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, ঘটনাটি এই মাত্র শুনেছি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

উপজেলা নির্বাহী অফিসার লামইয়া সাইফুল জানান, ঘটনাটি শুনেছি। অভিযোগের আলোকে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

সূত্রঃ বার্তা২৪

আরো পড়ুন