আহমাদুল্লাহর সঙ্গে ত্রাণ কার্যক্রমে অংশ নিলেন মাহমুদউল্লাহ

দেশের স্মরণকালের ভয়াবহ বন্যায় সাহায্যের হাত নিয়ে এগিয়ে এসেছেন ইসলামিক আলোচক শায়খ আহমাদুল্লাহ। আস-সুন্নাহ ফাউন্ডেশনের মাধ্যমে কয়েক দিন ধরেই বন্যাদুর্গতদের মাঝে ত্রাণসামগ্রী পৌঁছে দিচ্ছেন তিনি।

বুধবার তার ত্রাণ কার্যক্রম দেখতে যান জাতীয় দলেন ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। বিষয়টি ফেসবুকে নিজেই জানিয়েছেন শায়েখ আহমাদুল্লাহ।

তিনি তার ভেরিফায়েড ফেসবুক পেজে মাহমুদ উল্লাহর সঙ্গে একটি ছবি পোস্ট করে লিখেছেন, আজ আমাদের ত্রাণ কার্যক্রম দেখতে এসেছিলেন জাতীয় দলের ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাপক ত্রাণ কার্যক্রম দেখে তিনি একে আল্লাহর রহমত ও সব শ্রেণি-পেশার মানুষের আস্থার বহিঃপ্রকাশ বলে মন্তব্য করেন।

আলেমদের নেতৃত্বাধীন বা ইসলামী ধারার সেবা সংস্থাগুলোর ভেতর ত্রাণ তপরতায় সবার শীর্ষে আস-সুন্নাহ ফাউন্ডেশন। অতীতের মতো এবারও বন্যা প্লাবিত অঞ্চলে সংস্থাটির কার্যক্রম সর্বমহলের প্রশংসা কুড়িয়েছে।

তারা মূলত তিন স্তরবিশিষ্ট পরিকল্পনা নিয়ে ত্রাণ কার্যক্রম পরিচালনা করছে। প্রথমে তারা প্লাবিত অঞ্চলে হালকা শুকনা খাবার বিতরণ করেছে, যা শেষ পর্যায়ে রয়েছে। দ্বিতীয় স্তরে ভারী খাবার (যা রান্না করে খেতে হয়) বিতরণ করেছে, যা এরই মধ্যে শুরু হয়েছে।

এর আগে আস-সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ বলেন, ‘আলহামদুলিল্লাহ! ফেনী, নোয়াখালী ও কুমিল্লা অঞ্চলে আকস্মিক বন্যা শুরু হওয়ার পর আমরা অতি দ্রুত দুর্গত মানুষের পাশে দাঁড়াতে সক্ষম হয়েছি। আমাদের স্বেচ্ছাসেবী ও কর্মীরা বন্যা প্লাবিত অঞ্চলের দুর্গম এলাকাগুলো পর্যন্ত ত্রাণ পৌঁছে দেওয়ার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছে।’

তিনি বলেন, ‘এরই মধ্যে আমরা ২০ হাজার পরিবারকে শুকনা খাবার বিতরণ করেছি। দ্বিতীয় ধাপে ৭০ হাজার পরিবারের মধ্যে ভারী খাবার বিতরণ করছি। পানি শুকানোর পর আরো ৭০ হাজার পরিবারকে ২৫ কেজি করে চাল দেওয়ার পরিকল্পনা আছে। বন্যার পানিতে যাদের ঘর-বাড়ি ক্ষতিগ্রস্ত হচ্ছে—এমন পাঁচ হাজার পরিবারকে চার বান্ডেল টিন ও নগদ অর্থ সহায়তা দেওয়ার পরিকল্পনা আছে।

আরো পড়ুন