ব্রাহ্মণপাড়ার শশীদলে সরকারী গাছ কাটার অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ কুমিল্লা জেলার ব্রাহ্মণপাড়া উপজেলার কুমিল্লা-বাগড়া সড়কের উত্তর তেতাভূমি এলাকায় সড়কের পাশে একটি বিশাল রেন্ডি কড়ই গাছ অবৈধভাবে কর্তন করার অভিযোগ পাওয়া গেছে।

এব্যাপারে শশীদল ইউনিয়ন ভ’মি সহকারী কর্তকর্তাকে মামলা করার নির্দেশ দিয়েছেন ব্রাহ্মণপাড়া সহকারী কমিশনার(ভূমি) ও ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার সম্রাট খীসা।

জানা যায়, উপজেলার শশীদল ইউনিয়নের উত্তর তেতাভূমি মৌজায় এমরান ব্রিক ফিল্ডের সাথে ৭৬৭ নং দাগের সরকারী ১নং খাস খতিয়ানের ৮৯৯ দাগের ভ’মির উপর সরকারী রাস্তার পাশে ১টি বিশাল রেন্ডি কড়ই গাছ গত শুক্রবার দক্ষিণ শশীদল গ্রামের মৃত আবদুল বারেকের ছেলে মোঃ জসিম উদ্দিন ড্রাইভার অবৈধভাবে কেটে সরকারী সম্পদ আত্মসাত করার চেষ্টা করে। খবর পেয়ে শশীদল ইউনিয়ন ভূমি অফিসের ভ’মি সহকারী কর্মকর্তা হারুনুর রশীদ ও তার সহকর্মী ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘটনার সত্যতা পেয়ে গাছটির কাটা কয়েকটি অংশ সেনের বাজার একটি স্ব-মিলের পাশ থেকে উদ্ধার করে।

ঘটনার তদন্ত প্রতিবেদন মঙ্গলবার লিখিত আকারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) স¤্রাট খীসা মহোদয়কে অবগত করলে তিনি ভ’মি সহকারী কর্মকর্তা হারুনুর রশীদকে বাদী হয়ে অভিযুক্ত ব্যাক্তিকে আসামী করে ব্রাহ্মণপাড়া থানায় মামলা করার নির্দেশ প্রদান করেন। সহকারী কমিশনার (ভ’মি) সত্যতা নিশ্চিত করে বলেন, অভিযুক্ত ব্যাক্তিকে গ্রেপ্তার করে প্রচলিত আইনে উপযুক্ত শাস্তির ব্যবস্থা করা হবে।

আরো পড়ুন