কুবিতে ২য় দিনেও সাংবাদিকদের অবস্থান কর্মসূচী পালন

কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সাংবাদিকদের উপর ছাত্রলীগের দুই নেতার হত্যার হুমকি ও লাঞ্ছনার ঘটনার বিচারের দাবিতে দ্বিতীয় দিনেও অবস্থান কর্মসূচী পালন করছে সাংবাদিক সমিতির সদস্যরা।

বৃহস্পতিবার সকাল ১১টার পর থেকে বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের পাদদেশে এ অবস্থান পালন করছে তারা। এর আগে ছাত্রলীগের দুই নেতার হত্যার হুমকি ও লাঞ্ছনার ঘটনার দৃশ্যমান কোন পদক্ষেপ গ্রহণ না করায় গতকাল অবস্থান কর্মসূচি পালন করে সাংবাদিক সমিতি।

এ সময় অবস্থানকারী সাংবাদিকদের হাতে বিভিন্ন প্ল্যাকার্ডের মাধ্যমে প্রতিবাদ করতে দেখা যায়।

উল্লেখ্য, গত ২০ জুলাই কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা ছাত্রলীগের এক সংঘর্ষের সংবাদ সংগ্রহ করতে গেলে তাঁদের উদ্দেশ্যে শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শোয়েব হাসান হিমেল এবং সহ-সভাপতি মোঃ রাইহান ওরফে জিসান গুলি করে হত্যার হুমকি প্রদান ও লাঞ্ছনা করেন।

এ ন্যাক্কারজনক ঘটনার পর ৫ দিন অতিবাহিত হলেও অভিযুক্তদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ যথাযথ কোন পদক্ষেপ গ্রহণ না করায় এ আন্দোলনের ঘোষণা দেয় সাংবাদিকরা। এছাড়াও শাখা ছাত্রলীগের সকল ইতিবাচক সংবাদ বর্জনের ডাক দেয় সাংবাদিকরা।

আরো পড়ুন