কুমিল্লা বুড়িচংয়ে ভয়াবহ আগুনে ১০ টি ঘর পুড়ে ছাই, ৮৫ লক্ষ টাকার ক্ষতি

ডেস্ক রিপোর্টঃ কুমিল্লার বুড়িচং উপজেলার গোবিন্দ পুর গ্রামের মজি মৌলভীর বাড়িতে সোমবার দিবাগত রাত ৩ টায় বিদুৎ সর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকান্ডের ফলে ১০ ঘর সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়।তিনটি পরিবারের নগদ ৮ লাখ টাকা,স্বর্নলংকার আসবাবপত্র কাপড় চোপড় দামী সমস্ত মালামাল সহ ক্ষয়ক্ষতি প্রায় ৮৫ লক্ষ টাকা। খবর পেয়ে বুড়িচং থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এবং স্হানীয় লোকজন দেড় ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায় সোমবার দিবাগত রাত ৩ টায় জেলার বুড়িচং উপজেলার পীর যাত্রা পুর ইউনিয়ন এর গোবিন্দ পুর গ্রামের মজি মৌলভীর বাড়িতে এক ভয়াভহ অগ্নি কান্ডের ঘটনা ঘটে। ওই বাড়ির মৃত কবির আহম্মেদ এর ছেলে শরীফুল ইসলাম এর ঘরে প্রথমে বিদ্যুৎ সর্ট সার্কিটের মাধ্যমে অগ্নিকান্ডের সূত্র ঘটে। মুহুর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা চার দিকে ছড়িয়ে পড়ে। এসময় ওই বাড়ির সমস্ত লোকজন গভীর ঘুমে ছিল, লোকজন আগুনের উপস্থিতি টের পেয়ে সুর চিৎকার করে বের হয়ে আসলে আশেব পাশের লোক জন এগিয়ে এসে পানি দিয়ে নিয়ন্ত্রণে আনে। আগুন লাগার একঘন্টা পর খবর পেয়ে বুড়িচং থেকে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে হাজির হয়। বাড়ির শাহপরান জানান তিন পরিবারের রান্না ঘর সহ ১০ টি ঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে নগদ টাকা হিরন মিয়ার দেড় লাখ,শরীফুল ইসলামের ৫ লাখ টাকা,ফরহাদ পুলিশের দেড় লাখ টাকা পুড়ে যায়। স্বর্নলংকার প্রায়১৫-১৮ ভরি,ইলেকট্রনিক, আসবাব প্ত্র কাপড় চোপড় দামী সমস্ত মালামাল সম্পূর্ণ পুড়ে ছাই হয়ে যায়। বাড়ির লোকজন পরনের বস্ত্র ছাড়া কোন কিছু নিয়ে বের হতে পারেনি।এতে প্রায় ৮৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

বুড়িচং উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরুল হাসান জানিয়েছেন যে তিনি দুর্ঘটনার খবর পেয়েছেন। ক্ষতিগ্রস্তদের কে সরকারি ত্রাণ তহলবিল থেকে সাহায্য সহযোগিতা করার আসশাস দেন। তিনি বিকালে ঘটনাস্হল পরিদর্শন করতে যাবেন বলেন মোঠ ফোনে জানান।

আরো পড়ুন