কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির ১৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

মুক্তিযুদ্ধের বিরুদ্ধের শক্তিকে বর্জন করতে কুমিল্লার সকল সাংবাদিকদের আহবান জানিয়েছেন কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ ক ম বাহাউদ্দিন বাহার। তিনি বলেন স্বাধীনতা বিরুধীরা এখনো বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, স্বাধীনতা বিরুধী জামাত শিবিরের বিরুদ্ধে শক্ত অবস্থান নিতে হবে, মুক্তিযোদ্ধের চেতনায় সকলকে কাজ করার জন্য বলেন এমপি বাহার।

শুক্রবার সকালে কুমিল্লা নজরুল ইন্সটিটিউট মিলনায়তনে কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির ১৪ তম প্রতিষ্ঠা বার্ষিকী ও বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথিন বক্তব্যে এমপি বাহার এ কথা বলেন। দীর্ঘ বক্তৃতায় এমপি বাহার বলেন, কুমিল্লার যতটুকু উন্নয়ন হয়েছে গত ১০ বছরে হয়েছে। এর আগে যারা দায়িত্বে ছিলেন কখনোই কুমিল্লার উন্নয়ন ও কুমিল্লাকে নিয়ে ভাবেনি কেউ। নানা রকম ষড়যন্ত্র করে কুমিল্লাকে পিছিয়ে দেয়া হয়েছে, কুমিল্লার ইতিহাস ঐতিহ্য ভুলে গিয়েছিল কুমিল্লা নতুন প্রজন্ম। কুমিল্লার মানুষ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করে জাতীয় সংসদে প্রতিনিধিত্ব করার সুযোগ করে দেয়ার পর আমি কুমিল্লায় ব্যাপক উন্নয়ন করেছি। কুমিল্লায় সন্ত্রাস ও চাঁদাবাজি বন্ধ করেছি, কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠা বার্ষিকীর অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের উদ্দ্যেশে এমপি বাহার বলেন, কুমিল্লাকে আরো এগিয়ে নিতে সহযোগিতা করতে হবে। বস্তুনিষ্ট সংবাদ পরিবেশন করে কুমিল্লার উন্নয়নের অংশিদার হতে বলেন তিনি। অনুষ্ঠানে উপস্থিত সাংবাদিকদের সহযোগিতা চাইলে সকল সাংবাদিক হাত তুলে সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার কে সহযোগিতার প্রতিশ্রুতি দেন।

কুমিল্লা রিপোর্টার্স ইউনিটির প্রতিষ্ঠা বার্ষিকী অনুষ্ঠানের শুরুতে প্রধান অতিথি ও অন্য অতিথিদের নিয়ে কুমিল্লা নগর উদ্যান গেইটে বঙ্গবন্ধুর ম্যুড়ালে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর কার্যক্রমের উদ্বোধন করেন আ ক ম বাহাউদ্দীন বাহার এমপি ও অতিথিবৃন্দ। কুমিল্লা নজরুল ইন্সটিটিউটের সম্মেলন কক্ষে কুরআন তেলোয়াত করেন সংঠনের প্রশিক্ষন ও গবেশনা সম্পাদক সাংবাদিক মনির হোসেন উদ্বোধন শেষে জাতীর শ্রেষ্ঠ সন্তানদের স্মরন করতে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এরপর কেক কাটা হয়। পরে শোক প্রস্তাব পেশ করেন সংগঠনের দপ্তর সম্পাদক সুমন কবির ভূইয়া। এযাবৎ কুমিল্লা ও সারা বাংলাদেশের প্রয়াত সাংবাদিকদের স্মরণে দাড়িয়ে এক মিনিট নীরবতা পালন করে উপস্থিত অতিথি ও সাংবাদিকবৃন্দ। অতিথিদের ফুল দিয়ে বরন করে নেয় সংগঠনের সভাপতি ওমর ফারুকী তাপস, সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন জাকির, সমাজ কল্যান সম্পাদক জানে আলম মজুমদার দুলাল, অর্থ সম্পাদক আজিজুল হক, আপ্যায়ন বিষয়ক সম্পাদক মোঃ রফিকুল ইসলাম। অতিথিদের চেস্টকার্ড ও উত্তরীয় পড়িয়ে দেন যুগ্ন সাধারন সম্পাদক আবু মুছা, বিজ্ঞান ও প্রযুক্তী বিষয়ক সম্পাদক সৈয়দ আহমেদ লাভলু, ক্রীড়া সম্পাদক সোহরাব সুমন, নারী বিষয়ক সম্পাদক আমেনা বেগম শিউলী ও প্রকাশনা সম্পাদক মোঃ নুরুল ইসলাম। এরপর রিপোর্টার্স ইউনিটির প্রকাশনার মোড়ক উন্মোচন করেন প্রধান অতিথি।

সংগঠনের বার্ষিক প্রতিবেদন পাঠ করেন কুমিল্লা রিপোরটার্স ইউনিটির সাধারন সম্পাদক দেলোয়ার হোসেন জাকির। এসময় সভাপতির বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ওমর ফারুকী তাপস। বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক শিরোনাম পত্রিকার সম্পাদক বিশিষ্ট সাংবাদিক নিতীশ সাহা, রোকেয়া পদক প্রাপ্ত নারী নেত্রী পাপড়ী বসু, মহিলা ভাইস চেয়ারম্যান এড. হোসনেআরা বকুল, সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি গোলাম কিবরিয়া, কুমিল্লা টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি কাজী এনামুল হক ফারুক।

অনুষ্ঠান উপস্থাপনা করেন কুমিল্লা রিপোর্টার্স ইউানিটির যুগ্ন সাধারন সম্পাদক আবু মুছা ও প্রচার সম্পাদক আনোয়ার হোসেন। আলোচনা সভা শেষে প্রতিষ্ঠা বার্ষিকীর দ্বিতীয় পর্বে অনুষ্ঠিত হয় কুমিল্লা রিপোরটার্স ইউানিটির বার্ষিক সাধারন সভা। বার্ষিক সাধারন সভায় ওমর ফারুকী তাপসের সভাপতিত্বে উপজেলা থেকে প্রতিনিধি নেয়া, বার্ষিক চাঁদা পাচঁশ টাকা নির্ধারন, ২৭ সদস্যের কার্যকরি কমিটি ও ওমর ফারুকী তাপসকে ভারপ্রাপ্ত সভাপতি থেকে পূর্ণাঙ্গ সভাপতি করার প্রস্তাব করলে উপস্থিত কুমিল্লা রিপোরটার্স ইউনিটির সকল সদস্যরা হাত তুলে সম্মতি জানায়। সাধারন সভায় কুমিল্লা রিপোরটার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক মোঃ আবুল খায়ের এর সুস্থতা কামনা করা হয়। বার্ষিক সাধারন সভার কার্যক্রম মধ্যাহ্ন ভোজের মধ্য দিয়ে শেষ হয়।

আরো পড়ুন