নিজেদের তৈরি হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করল কুমিল্লা বিশ্ববিদ্যালয়

করোনা প্রতিরোধে বিশ্ব স্বাস্থ্য সংস্থার ফর্মুলা অনুসরণ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শুভেচ্ছা মূল্যে হ্যান্ড স্যানিটাইজার বিতরণ করেছে ফার্মেসি বিভাগের শিক্ষার্থীরা।

শিক্ষক-শিক্ষার্থীদের বিনামূল্যে দেয়ার জন্য নিজস্ব ল্যাবে এ হ্যান্ড স্যানিটাইজার তৈরি করেছেন তারা।

সোমবার সকাল থেকে মঙ্গলবার সকাল পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ডিন অফিস, ঝুঁকিতে থাকা ৪টি আবাসিক হল এবং ১৯টি বিভাগে বিতরণ করা হয়েছে। পরবর্তীকালে আরও বৃহত্তর পরিসরে তৈরি করা হবে বলে জানান বিভাগটির চেয়ারম্যান।

ফার্মেসি বিভাগের চেয়ারম্যান সৈয়দ কৌশিক আহমেদ বলেন, আমাদের বিভাগটা এখনও অনেক ছোট। তারপরও বৃহত্তর স্বার্থে আমরা এই উদ্যোগ গ্রহণ করি। বিভাগ এবং ছাত্র-ছাত্রীদের টাকা এবং গতকাল সবার সম্মিলিত প্রচেষ্টায় আমরা প্রাথমিকভাবে ২৯০ বোতল হ্যান্ড স্যানিটাইজার তৈরি করি এবং আজকে বিতরণ করি।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আমাদের এই কাজের প্রশংসা করার পাশাপাশি আরও বৃহত্তর পরিসরে কাজ করতে সব ধরনের সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। যার ফলশ্রুতিতে আমরা আজকের ভেতরে আরও ১০০০ বোতল হ্যান্ড স্যানিটাইজার তৈরি করব। যা মুজিববর্ষ উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের সবার কাছে বিতরণ করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, করোনাভাইরাস প্রাদুর্ভাবের এ সময়ে শিক্ষার্থীদের স্বাস্থ্য নিরাপত্তায় ফার্মেসি বিভাগের এই উদ্যোগ অনেক ভালো। আমি ফার্মেসি বিভাগের সুচিন্তা এবং কাজকে সাধুবাদ জানাই। করোনা সতর্কতায় যে কোনো প্রয়োজনীয় ব্যবস্থা আমাদের বিশ্ববিদ্যালয় প্রশাসন নিবে।

আরো পড়ুন