কুমিল্লার বর্ষীয়ান আ.লীগ নেতা আফজল খান আর নেই

কুমিল্লা ১৪ দলের সমন্বয়ক বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা মু‌ক্তিযু‌দ্ধের সংগঠক বীর মু‌ক্তি‌যোদ্ধা অধ্যক্ষ আফজল খান ঢাকার এক‌টি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। মঙ্গলবার (১৬ নভেম্বর) দুপুর আড়াইটায় ঢাকার ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

বিষয়টি নিশ্চিত করে তার মেয়ে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য আঞ্জুমান সুলতানা সীমা জানান, দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন আফজাল খান। তিনি জানান, সম্প্রতি শ্বাসকষ্ট বেড়ে যাওয়ায় কুমিল্লা সিডিপ্যাথ হাসপাতাল থেকে ঢাকায় নেওয়া হয় তাকে। সেখানে তিনি মারা যান। প্রয়াত বাবার জন্য দেশবাসীর নিকট দোয়া চেয়েছেন সীমা।

আফজলের খানের ছেলে এফবিসিসিআই এর পরিচালক মাসুদ পারফেজ খান ইমরান জানান, আগামীকাল বুধবার সকাল ১১টায় মরহুমের প্রথম জানাযা নগরের ঠাকুরপাড়ায় তার নিজ বাড়ি খাঁ বাড়ি জামে মসজিদে ও দ্বিতীয় জানাযা বাদ জোহর কুমিল্লা নগরের টাউন হল মাঠে অনুষ্ঠিত হবে। জানাযা শেষে ঠাকুরপাড়া খাঁ বাড়ি জামে মসজিদের পাশে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

এদিকে এক বার্তায় আফজাল খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। তিনি বলেন, বিশিষ্ট মুক্তিযোদ্ধা ও শিক্ষানুরাগী আফজাল খান ছিলেন কুমিল্লার গণমানুষের নেতা। দেশ ও মানুষের কল্যাণে তিনি সর্বদা কাজ করেছেন। ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের একজন নিবেদিত কর্মী।

এদিকে ওপর এক বার্তায় আফজাল খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। শোকবার্তায় তিনি বলেন, আফজল খান কুমিল্লার প্রবীণ আওয়ামী লীগ নেতা ও বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ছিলেন। তিনি জাতির পিতার আদর্শ ও দর্শন বাস্তবায়নে আজীবন লড়াই সংগ্রাম করে গেছেন। তার মৃত্যুতে দেশের রাজনৈতিক অঙ্গনে এক অপূরণীয় ক্ষতি হলো।

আফজাল খান কুমিল্লা সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছিলেন। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেন তিনি।

আরো পড়ুন