বিএনপিতে ফিরতে সাক্কুর তোড়জোড়

কুমিল্লা সিটির সাবেক মেয়র মনিরুল হক সাক্কু বিএনপিতে ফিরতে তোড়জোড় শুরু করেছেন। গত দুই মাস যাবত নানুয়া দিঘি পাড়ে তার কার্যালয়ে নগরের ২৭টি ওয়ার্ডের বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা করেছেন।

সাক্কু বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী, স্বেচ্ছাসেবক দলের প্রতিষ্ঠাবার্ষিকী এবং সর্বশেষ ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহতি দিবসের বিভিন্ন দেখা যাচ্ছে।

জেলা বিএনপির নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন নেতা জানিয়েছেন, অচিরেই বিএনপি থেকে মনিরুল হক সাক্কুর বহিষ্কারাদেশ প্রত্যাহার করা হবে।

সর্বশেষ মঙ্গলবারও নানুয়া দিঘির পাড়ের কার্যালয়ে বিভিন্ন ওয়ার্ডের বিএনপির নেতাকর্মীদের সাথে মতবিনিময় সভা করেছেন সাক্কু।

সাক্কু বলেন, আমার রাজনৈতিক জীবনের ৪৪ বছর চলছে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের আদর্শের রাজনীতি করি, তাই মানুষ আমাকে আপন করে নিয়েছে। প্রথম কুমিল্লা পৌরসভার মেয়রের দায়িত্ব পালন করি। তারপর দুই বার কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র হিসেবে জনগণ আমাকে নির্বাচিত করেন। জনগণ আমাকে ভালবাসেন বিধায় আওয়ামী লীগ সরকারের আমলেও পর পর দু’বার মেয়র বানিয়েছেন। আর এবারের নির্বাচনের ফলাফল কি হয়েছিল তা আপনারা নিজের চোখে দেখেছেন। সৎভাবে রাজনীতি করলে জনগণের কল্যাণে কাজ করলে মানুষ আপনাকে পছন্দ করবেই।

তিনি বলেন, মেয়র থাকাকালীন জনগণের সঙ্গে সম্পৃক্ত ছিলাম সবসময়, তাই মানুষ আমাকে পছন্দ করে। তবে, দলের বিভিন্ন কর্মসূচিতে তেমন সময় দিতে পারিনি। এখন মেয়রের দায়িত্ব না থাকায় বিএনপির বিভিন্ন কর্মসূচিতে অংশগ্রহণ করতে পারছি। ২৭টি ওয়ার্ডের বিভিন্ন ইউনিয়নের কমিটির সঙ্গে সভা করছি, তৃণমূল নেতাকর্মীরা আমার আহ্বানে ব্যাপক সাড়া দিচ্ছেন।

আরো পড়ুন