কুমিল্লায় বিয়েবাড়িতে অতিথি বেশে চুরি, গ্রেপ্তার ৬ নারী

বিয়ে বাড়িতে অতিথি বেশে অথবা বাসে যাত্রী সেজে করতেন চুরি। ভাড়া করা বাসায় কখনো বেশি দিন অবস্থান করতেন না। চুরি করার পর বাসা পাল্টিয়ে চলে যেতেন অন্য কোথাও। সংঘবদ্ধ চোরচক্রের এমন ছয় সদস্যকে শুক্রবার গভীর রাতে কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার বিজয়পুর ইউনিয়নের মোহনপুর গ্রাম থেকে আটক করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানার পরিদর্শক (তদন্ত) বিল্লাল হোসেন।

গ্রেপ্তার ছয় নারী হলেন ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগর উপজেলার ৩০ বছর বয়সী কোহিনুর বেগম, ৩২ বছরের রিনা বেগম, ২৫ বছরের রুনা বেগম, ৩০ বছরের রোজিনা বেগম, ২৫ বছরের জুয়েনা বেগম জুনি ও ২৮ বছরের আকলিমা বেগম। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

পুলিশ কর্মকর্তা বিল্লাল হোসেন বলেন, ‘গোপন সংবাদে খবর পেয়ে অভিযান পরিচালনা করি। এ সময় গ্রেপ্তার ছয় নারীর কাছ থেকে ৬টি স্বর্ণের চেন, ১টি স্বর্ণের আংটি, ৯টি শাঁখা (বালা) জব্দ করি। এগুলো তারা বিভিন্ন সময় চুরি করে বিক্রির প্রস্তুতি নিচ্ছিলেন।’

বিল্লাল হোসেন আরও বলেন, ‘প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার ছয় নারী জানান, তারা নিজ এলাকা থেকে এসে বিভিন্ন স্থানে স্বল্প সময়ের জন্য ভাড়া বাসা নিয়া বিভিন্ন জিনিসপত্র ফেরি করার আড়ালে মেলাসহ বিভিন্ন জনবহুল এলাকায় শাখা পরিধান করে হিন্দু ধর্মাবলম্বী সেজে হিন্দু ধর্মাবলম্বীদের ধর্মীয় অনুষ্ঠানসহ বিয়ে, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিভিন্ন যানবাহনে যাত্রীবেশে নারী যাত্রীদের কাছ থেকে কৌশলে স্বর্ণালংকার চুরি করে সটকে যেতেন।

আরো পড়ুন