অবশেষে দেবিদ্বার ছাড়লেন ইউএনও ডেজী

অবশেষে তার নতুন কর্মস্থলে যোগদানের জন্য কুমিল্লার দেবিদ্বার ছাড়লেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ডেজী চক্রবর্তী। কুমিল্লা জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম স্বাক্ষরিত এক অফিস আদেশে সোমবার দুপুরে বর্তমান কর্মস্থল হতে নতুন কর্মস্থলের জন্য দেবিদ্বার ছেড়ে যান।

এর আগে শুক্রবার রাতে চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত কমিশনার (সার্বিক) ড. প্রকাশ কান্তি চৌধুরীর ১৭ মার্চ স্বাক্ষরে খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে ডেজীকে বদলি করা হয়। তিনি দেবিদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত অবস্থায় সাড়ে তিন মাসে বদলিতে হ্যাটট্রিক করেন।

গত বছরের ১ ডিসেম্বর ইউএনও ডেজী চক্রবর্তী দেবিদ্বার উপজেলায় যোগদান করেন। যোগদানের পর হতেই বিভিন্ন কর্মকাণ্ডে একাধিকবার সমালোচনার ঝড় ওঠে তাকে নিয়ে। ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়া অসংখ্য সংবাদের শিরোনাম হন তিনি।

দেবিদ্বারে যোগদানের দুই মাসের মধ্যেই প্রথমে গত ৭ ফেব্রুয়ারি তাকে খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলি করা হয়। কিন্তু ওই বদলি স্থগিত করে তিনি তার পদে বহাল থাকেন। এরপর আবারো গত ৭ মার্চ দ্বিতীয়বারের মতো তাকে ফেনীর দাগনভূঞা উপজেলায় উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলি করা হয়।

ওই অবস্থায় ১৭ মার্চ তৃতীয়বারের মতো চট্টগ্রাম বিভাগীয় অতিরিক্ত কমিশনার (সার্বিক) ড. প্রকাশ কান্তি চৌধুরীর স্বাক্ষরিত আরেকটি বদলির প্রজ্ঞাপন ওয়েবসাইটে প্রকাশ পায়। ওই প্রজ্ঞাপনে তাকে ফেনীর দাগনভূঞা উপজেলার বদলির আদেশটি স্থগিত করে পুনরায় খাগড়াছড়ি পার্বত্য জেলার মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা হিসেবে বদলি করা হয়েছে।

ইউএনও ডেজী গত ২০ ফেব্রুয়ারি দেবিদ্বার পৌর প্রশাসকের দায়িত্ব পালনকালে সরকারি নির্দেশ উপেক্ষা এবং হাইকোর্টের নির্দেশ অমান্য করে কুমিল্লা-সিলেট মহাসড়কে পাঁচটি সিএনজি ও ইজিবাইক স্ট্যান্ডের ইজারা প্রদানের মাধ্যমে ব্যাপক সমালোচিত হন। এর আগে গত বিজয় দিবসের অনুষ্ঠানে সরকারি প্রটোকল ভেঙ্গে আওয়ামী লীগ নেতাকে প্রধান অতিথি করে সমালোচনার মুখে পড়েন তিনি।

আরো পড়ুন