কুমিল্লায় লাজ ফার্মা‌কে ৫০ হাজার টাকা জ‌রিমানা

মেয়াদোত্তীর্ণ ওষুধ বি‌ক্রির অ‌ভি‌যো‌গে কুমিল্লায় লাজ ফার্মা‌কে ৫০ হাজার টাকা জ‌রিমানা করেছে ভোক্তা অধিদপ্তর।

রোববার কু‌মিল্লা নগরীর ম‌নোহরপুরে অভিযান চালিয়ে ওই ওষুধ বিক্রয়কারী প্রতিষ্ঠানকে এ জরিমানা করা হয়।

এছাড়াও এদিন নগরীর রাজগঞ্জ, রামঘাটলা ও কা‌ন্দিরপাড় এলাকার পোশা‌ক, নিত্যপ‌ণ্যের দোকান, ফল ও ইফতা‌রি বাজা‌রেও অ‌ভিযান পরিচালনা করে ভোক্তা অধিদপ্তর।

এসব অভিযানের নেতৃত্ব দেন ভোক্তা সংরক্ষণ অধিদপ্তর কুমিল্লার সহকারী প‌রিচালক মো. আছাদুল ইসলা‌ম।

মো. আছাদুল ইসলা‌ম জানান, সম্প্রতি মোহাম্মদ ইয়া‌ছির আরাফাত নামের একজন ভোক্তার লি‌খিত অ‌ভি‌যো‌গের ভিত্তিতে মেয়াদোত্তীর্ণ ওষুধ বি‌ক্রির অ‌ভি‌যো‌গে লাজ ফার্মা‌কে ৫০ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে। এছাড়াও মূল্য তা‌লিকায় খা‌সির মাংস লি‌খে তা বি‌ক্রি না করায় বিস‌মিল্লাহ খা‌সি হাউজ‌কে ১ হাজার টাকা, কম দা‌মে তরমুজ কি‌নে বে‌শি দা‌মে বিক্রি করায় মেসার্স শাহ আলম মিয়ার ফ‌লের আড়ত‌কে ২ হাজার টাকা ও ইফতা‌রি‌তে অনু‌মোদনহীন উপাদান মেশা‌নোর অ‌ভি‌যো‌গে মেসার্স এমএন হো‌টেল‌কে ৪ হাজার টাকা জ‌রিমানা করা হয়।

অভিযোগকারী ইয়া‌ছির বলেন, গত ২ ফেব্রুয়ারি আমার স্ত্রীর জন্য লাজ ফার্মা থেকে দুই হাজার দুইশত টাকার ওষুধ নিয়ে যাই। ওগুলো সেবনের ফলে আমার স্ত্রী অসুস্থ হয়ে যান। মেয়াদহীন ওষুধ সেবনের ফলে নির্ধারিত সময়ের ছয় সপ্তাহ পূর্বে আমার স্ত্রীর সন্তান প্রসব করতে হয়েছে।

লাজ ফার্মা কুমিল্লা শাখার ম্যানেজার শুভ ঘোষ বলেন, আমাদের প্রতিষ্ঠানের সুনাম নষ্ট করার জন্য পরিকল্পিতভাবে এ কাজটি করা হয়েছে। অভিযোগকারী ১২ হাজার টাকা পেয়েছেন। তিনি টাকার জন্য এ অভিযোগ করেছেন।

আরো পড়ুন