কুমিল্লায় ধর্ষণ মামলায় কারাগারে আওয়ামী লীগ নেতা

কুমিল্লার চান্দিনা উপজেলার বরকইট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এবং ওই ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. আবুল হাশেমকে ধর্ষণ মামলায় কারাগারে পাঠানো হয়েছে।

রোববার (২৫ জুন) তাকে কুমিল্লার চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ৭নং আমলি আদালতে হাজির করে চান্দিনা থানা পুলিশ।

সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আব্বাস উদ্দিন তাকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে পাঠানোর নির্দেশ দেন। এর আগে ২৪ জুন রাতে পার্শ্ববর্তী দেবিদ্বার উপজেলা থেকে তাকে আটক করে দেবিদ্বার থানা পুলিশ।

মামলার প্রাথমিক তথ্য বিবরণী থেকে জানা যায়, ২০২২ সালের ২৬ জুলাই চান্দিনার বরকইট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও আ.লীগ নেতা মো. আবুল হাশেম এবং একই ইউনিয়নের কিছমত শ্রীমন্তপুর গ্রামের মৃত মন্দির মিয়ার ছেলে রমজান আলীকে আসামি করে কুমিল্লার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যাল নং-০২ এ ধর্ষণের অভিযোগ এনে একটি মামলা দায়ের করা হয়। কুমিল্লার বাঙ্গরা বাজার থানার কোরবানপুর গ্রামের এক নারী বাদী হয়ে ওই মামলাটি দায়ের করেন। এরই প্রেক্ষিতে ২০২২ সালের ১ আগস্ট চান্দিনা থানায় মামলাটি এফআইআরভুক্ত হয়।

চান্দিনা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাহাবুদ্দীন খাঁন জানান, আবুল হাশেমকে ধর্ষণ মামলায় গ্রেপ্তার করা হয়েছে। মামলাটি তদন্তাধীন আছে। তদন্তের পর তিনি অপরাধী কি-না সেটা বোঝা যাবে।

আরো পড়ুন