চান্দিনা বাসস্টেশনে ২০ দোকান পুড়ে ছাই

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার চান্দিনা বাসস্টেশনে ভয়াবহ আগুনের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২০ দোকান পুড়ে ভস্মীভূত হয়। শেষ খবর পাওয়া পর্যন্ত (রাত ২টা) আগুন জ্বলছিল। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট কাজ করে।

বুধবার (১৫ নভেম্বর) রাত ১টায় চান্দিনা বাসস্টেশনের দক্ষিণ-পূর্ব পাশে মাতৃভান্ডার নামে একটি মিষ্টির দোকান থেকে আগুনের সূত্রপাত হয়।

প্রত্যক্ষদর্শী সিহান জানান, মহাসড়কের চান্দিনা বাসস্টেশনের দক্ষিণ পাশের একটি মিষ্টির দোকান থেকে আগুনের ঘটনা ঘটে বলে শুনেছি। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিখা এক এক করে আশপাশের সব দোকানে ছড়িয়ে পড়ে। এ পর্যন্ত অন্তত ২০টি দোকান পুড়ে ছাই হয়। মার্কেটের ভেতরে কি পরিমাণ দোকান পুড়েছে এখনো কিছু বোঝা যাচ্ছে না। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস ও স্থানীয় লোকজন।

চান্দিনা ফায়ার সার্ভিসের স্টেশন মাস্টার অনয় কুমার ঘোষ জানান, আগুনের সূত্রপাত এখনো বলা যাচ্ছে না। আগুন নিয়ন্ত্রণে আমাদের দুটি ইউনিট কাজ করছে।

সদর ও সদর দক্ষিণ থেকে আরো দুটি ইউনিট পথিমধ্যে আছে। সেগুলো আসলে দ্রুত নিয়ন্ত্রণ করা সম্ভব হবে। ক্ষয়ক্ষতির পরিমাণ এখনো কিছুই বলা যাচ্ছে না। আগুন নিয়ন্ত্রণে আমরা কাজ করছি।

চান্দিনা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তাপস শীল জানান, অগ্নিকাণ্ডের খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে ছুটে এসেছি।

দোকানিদের জানমালের নিরাপত্তায় প্রশাসন কাজ করছে। এ পর্যন্ত অন্তত ২০টি দোকান পুড়েছে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস ও স্থানীয় জনগণ।

আরো পড়ুন