বড় জয়ে রংপুরকে হটিয়ে তিনে কুমিল্লা ভিক্টোরিয়ান্স

বিপিএলের দশম আসরের উদ্বোধনী ম্যাচে হার দিয়ে টুর্নামেন্ট শুরু করেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তবে পরের চার ম্যাচে তিনটিতে জিতে ঘুরে দাঁড়িয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। পঞ্চম ম্যাচে চট্টগ্রামকে নিয়ে রীতিমতো ছেলে খেলা করেছে লিটন-মোস্তাফিজরা।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) টস জিতে চট্টগ্রামকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। প্রথমে ব্যাটিংয়ে নেমে ৭২ রানেরই গুটিয়ে যায় বন্দরনগরীরা। জবাবে ব্যাটিংয়ে নেমে ৬৪ বল এবং সাত উইকেট হাতে থাকতেই জয় তুলে নেয় কুমিল্লা।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমেও ব্যাটে রান পাননি টাইগার ওপেনার লিটন কুমার দাস। ৯ বলে ২ রান করে বিলাল খানকে উড়িয়ে মারতে গিয়ে ক্যাচ আউট হন তিনি। এদিন ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি মাহিদুল ইসলাম অঙ্কনও। ৫ বলে ৫ রান করেন এই ডান হাতি ব্যাটার।

চতুর্থ উইকেটে রিজওয়ানকে সঙ্গে নিয়ে ব্যাট চালাতে থাকেন তাওহীদ হৃদয়। ১২ বলে ৩১ রানের ক্যামিও ইনিংস খেলেন এই তরুণ ব্যাটার। জিয়াউর রহমানকে উড়িয়ে মারতে গিয়ে বাউন্ডারি লাইনে ধরা খান তিনি।

তবে রায়মোন রাইফারের ৪ রান এবং মোহাম্মদ রিজওয়ানের ২৪ বলের অপরাজিত ১৬ রানে ভর করে ৬৪ বল এবং সাত উইকেট হাতে থাকতেই জয়ের বন্দরে পৌঁছে যায় কুমিল্লা। এতে পাঁচ ম্যাচে তিন জয়ে রংপুরকে হটিয়ে টেবিলের তিনে উঠেছে কোচ সালাউদ্দিনের শিষ্যরা।

রংপুরের সঙ্গে কুমিল্লার ব্যবধান সমান। তবে রান রেটে এগিয়ে রয়েছে কুমিল্লা। এই ম্যাচে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের হয়ে আল-আমির হোসেন, বিলাল খান ও জিয়াউর রহমান একটি করে উইকেট শিকার করেন।

আরো পড়ুন