৫ দিনের আল্টিমেটাম দিয়ে শাহবাগ ছাড়লো রিকশা চালকরা

ব্যাটারিচালিত রিকশা বন্ধ সহ ঢাকা সিটি কর্পোরেশন রিকশা মালিক ঐক্যজোটের ৭ দফা এবং জাতীয় রিকশা ও ভ্যান চালক সংগঠন ১০ দফা দাবিতে করা আন্দোলনরত রিকশাচালকরা ৫ দিনের আল্টিমেটাম দিয়ে শাহবাগ থেকে অবরোধ তুলে নিয়েছেন। সোমবার (২৬ আগস্ট) সকাল সাড়ে ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত অবরোধ করে রিকশা চালকরা। এ সময় ৩১ আগস্ট পর্যন্ত দাবি মেনে নেয়ার আল্টিমেটাম দেয় তারা।

ঢাকা সিটি কর্পোরেশন রিকশা মালিক ঐক্যজোটের সাধারণ সম্পাদক মো. মমিন আলী বলেন, আমরা আমাদের সাত দফা দাবিতে প্রধান উপদেষ্টা বরাবর স্মারকলিপি প্রদান করেছি। তিন সদস্যের একটি প্রতিনিধি দল স্মারকলিপি নিয়ে প্রধান উপদেষ্টার কাছে গিয়েছেন। প্রতিনিধি দলের সদস্যরা হলেন, সভাপতি জহুরুল ইসলাম মাসুম, সাংগঠনিক সম্পাদক প্রদীপ কুমার ভৌমিক, সহ সাধারণ সম্পাদক মো. ইয়াসিন।

তিনি বলেন, আমরা ৩১ আগস্ট পর্যন্ত আল্টিমেটাম দিয়েছি। দাবি মানা না হলে আগামীতে বৃহত্তর আন্দোলনের ডাক দেয়া হবে। আমরা রিকশার বৈধ মালিক। আমরা এক লাখ ৪৩ হাজার লাইসেন্সধারী বৈধ রিকশার মালিক। আমরা সরকারকে ট্যাক্স দেই।

তবে দাবি দাওয়া নিয়ে এখনো কোনো আশ্বাস পাননি বলে জানান তিনি।

তিনি বলেন, আমাদের আগামীতে কোনো কর্মসূচি নেই তবে দাবি না মানলে বৃহত্তর কর্মসূচি দেয়া হবে।

এর আগে, ৭ দফা ও ১০ দফা দাবি দিয়ে লিফলেট বিতরণ করে রিকশাচালকরা। যেখানে জাতীয় রিকশা ও ভ্যান চালক সংগঠন ১০ দফা ও ঢাকা সিটি কর্পোরেশন রিকশা মালিক ঐক্যজোট ৭ দফা দাবি জানায়।

আরো পড়ুন