কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মাঠের নিচু অংশ ভরাটের জন্য অবাধে পাহাড় কাটছে কুবি প্রশাসন।সরেজমিনে দেখা গেছে,শনিবার(০৪ জানুয়ারি)বিকালে কেন্দ্রীয় খেলার মাঠ সংলগ্ন(ঘেঁষা) পাহাড়ে ট্রাক্টরের মাধ্যমে বোঝাই করে মাটি নিয়ে যাওয়া হচ্ছে বিভিন্ন স্থানে। পাহাড় কাটার কাজ আগে করা হলেও এখন পাহাড়ের নিচের অংশটুকু বেশী কাটার ফলে ধ্বসে পড়ার সম্ভাবনা রয়েছে।

বিজ্ঞাপন

জানা যায় আসন্ন ২৭ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের প্রথম সমাবর্তনের জন্য কেন্দ্রীয় মাঠকে প্রস্তুত করার লক্ষ্যে কয়েকজন শ্রমিক কোদালের সাহায্যে পাহাড়ের অংশ কেটে ট্রাক্টরের সাহায্যে অন্য জায়গায় মাটি নিয়ে যাচ্ছে।মাটি সংকট থাকার কারণে পাহাড়ের অংশ কেটে অন্য নিচু জায়গা ভরাট করা হচ্ছে বলে জানান তারা।

পাহাড় কাটা সম্পর্কে কাদের নির্দেশনা রয়েছে বললে শ্রমিকদের কেউ কিছু বলতে রাজি হননি।তারপর যেখানে মাটি নিয়ে ভরাট করা হচ্ছে সেখানে কয়েকজন শ্রমিক কে জিজ্ঞেস করলে ইঞ্জিনিয়ার আব্দুল লতিফের সাথে কথা বলতে বলপন তারা।

এ ব্যাপারে কথা বললে জানা যায়,ইঞ্জিনিয়ার মোঃ আব্দুল লতিফ বলেন,এটা প্রশাসনের নির্দেশনা মোতাবেক কাজ করা হচ্ছে।পাহাড়ের নিচের অংশ কেটে এখানে ড্রেনের লাইন করা হবে বলে জানান তিনি।

অন্যদিকে পাহাড় কাটার কোনো নির্দেশনা প্রশাসন থেকে ছিল কিনা জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর ড.মো.আবু তাহের বলেন,সমাবর্তনে মাঠকে প্রস্তুত করার জন্যে পাহাড়ের নিচে মাটির যে অংশটুকু ছড়িয়ে ছিটিয়ে আছে তা পরিস্কার ও নিচু জায়গা ভরাট করার কথা বলা হয়েছিল। কিন্তু পাহাড় পর্যাপ্ত কেটে নষ্ট করার কথা তাদের কিছু বলা হয়নি।আমি এ ব্যাপারে তাদের সাথে কথা বলছি।