প্রাণঘাতী করোনাভাইরাস প্রতিরোধ বিষয়ে জনসচেতনতা করতে এবং হতদরিদ্রের পাশে থাকতে মাঠে নেমেছে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগ।

মঙ্গলবার (২৪ মার্চ) বেলা ১২টার দিকে কুমিল্লা তিতাস উপজেলার বিভিন্ন বাজারে ও এলাকায় সচেতনামূলক লিফলেট ও মাস্ক বিতরণ করা হয়।

বিতরণ কালে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও তিতাস উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ফরহাদ আহমেদ ফকিরের নেতৃত্বে এসময় উপস্থিত ছিলেন, তিতাস উপজেলা ছাত্রলীগের সভাপতি তোফাজ্জল হোসেন সাদ্দাম, সাধারণ সম্পাদক নজরুল ইসলাম, হোমনা উপজেলা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সরকার ও সাধারণ সম্পাদক ফরকানুল ইসলাম পলাশ সহ বিভিন্ন উপজেলার প্রায় শতাধিক ছাত্রলীগের নেতাকর্মী।

এদিকে লিফলেট বিতরণ কালে কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরহাদ আহমেদ ফকির বলেন, প্রবাসীরা দেশে পা রাখার পর ১৪ দিন পর্যন্ত হোম কোয়ারেন্টাইন এ থাকবেন। যদি প্রবাসফেরত ১৪দিন হোম কোয়ারেন্টাইন নিষেধাজ্ঞা অমান্য করে অবাধে চলাচল করে তাহলে অমান্যকারীদের বাড়িতে গিয়ে আইনগত ব্যবস্থা নিবে স্থানীয় প্রশাসন।এবং করোনাভাইরাস নিয়ে আতঙ্কিত না হয়ে সতর্ক হোন, ঘনঘন দুই হাত সাবান পানি দিয়ে কমপক্ষে ২০ সেকেন্ড পরিস্কার করুন, হ্যান্ডশেক, কোলাকুলি থেকে বিরত থাকুন, যেখানে সেখানে থুথু ফেলবেন না, রান্নার আগে খাবার ভালো করে ধুয়ে নিন এবং জনবহুল স্থানে এবং গণপরিবহনে মুখে মাস্ক ব্যবহার করুন, যথাসম্ভব জনসমাগম পরিহার করাসহ করোনাভাইরাসকে ভয় না পেয়ে সবাইকে সচেতন হওয়ার আহবান জানান।