কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ নানা আয়োজনের মধ্য দিয়ে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। পতাকা উত্তোলন, আনন্দ র‌্যালী, বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ ও কেক কেটে দিবসটি পালন করে শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা।

বৃহস্পতিবার সকাল ১০ টায় বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের পার্টি অফিসের সামনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে নেতা-কর্মীরা এক বর্ণাঢ্য র‌্যালীর আয়োজন করে। র‌্যালীটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে অবস্থিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের সামনে এসে শেষ হয়। র‌্যালী শেষে বঙ্গবন্ধুর ভাস্কর্যে পুষ্পস্তবক অর্পণ করে নেতা-কর্মীরা। শ্রদ্ধা নিবেদন শেষে বিশ্ববিদ্যালয়ের কাঠাল তলায় কেক কেটে দিবসটি উদযাপন করে শাখা ছাত্রলীগ।

এ সময় উপস্থিত ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মজিবুর রহমান মজুমদার, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামিলীগের সহ-সভাপতি ও কুমিল্লা সদর দক্ষিণ উপজেলা চেয়ারম্যান গোলাম সরোয়ার, কাজী নজরুল ইসলাম হলের প্রভোস্ট জি. এম. আজমল আলী কাওসার, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট দুলাল চন্দ্র নন্দী, বঙ্গবন্ধু পরিষদের সাধারণ সম্পাদক মো. জিয়া উদ্দিন, সহকারী প্রক্টর নূর মোহাম্মদ রাজু, শাখা ছাত্রলীগের সভাপতি মো. ইলিয়াস হোসেন সবুজ, সাধারণ সম্পাদক মো. রেজাউল ইসলাম মাজেদসহ বিভিন্ন বিভাগের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ এবং শাখা ছাত্রলীগের অন্যান্য নেতা-কর্মীরা।

এর আগে বিশ্ববিদ্যালয়ের হলগুলো থেকে বৃহস্পতিবার রাত ১২ টা ০১ মিনিটে ফানুস উড়িয়ে ও আতশবাজী ফাটিয়ে এবং আনন্দ মিছিল করে দিবসটির আনুষ্ঠানিকতা শুরু করে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের ছাত্রলীগের নেতা-কর্মীরা।

এছাড়া ছাত্রলীগের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আগামী ৯ জানুয়ারি সেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন এবং পরবর্তীতে গরীব ও দুস্থদের মধ্যে শীতবস্ত্র বিতরণ, নেতাকর্মীদের মাঝে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী ও কারাগারের রোজনামচা বিতরনসহ বিশাল ছাত্রসমাবেশের আয়োজন করবে শাখা ছাত্রলীগ।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: