কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে(কুবি) একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহযোগী সংগঠন একাউন্টিং ক্লাবের আয়োজনে একাউন্টিং ফেস্টিভ্যাল অনুষ্ঠিত।

বিজ্ঞাপন

তিন দিনের প্রোগ্রামের শেষ দিন বুধবার সকাল ১০টায় বিজনেস স্টাডিজ অনুষদের সামনে থেকে আনন্দ শোভাযাত্রা বের করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শোভাযাত্রাটি মুক্তমঞ্চে এসে শেষ হয়। পরে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে বিভাগের শিক্ষার্থীরা।

একাউন্টিং ক্লাবের সভাপতি ড. মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক কাজী মোঃ আল আমীনের সঞ্ছালনায় আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য
অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সিকিউরিটি অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের কমিশনার অধ্যাপক মো. হেলাল উদ্দিন নিজামী।

এসময় প্রধান বক্তা তার বক্তব্যে বলেন, ‘ব্যবস্থাপক যে কেউ হতে পারে কিন্তু একাউন্ট্যান্ট চাইলেও যে কেউ হতে পারে না ।এক্ষেত্রে একাউন্টিং এর শিক্ষার্থীদের একটি বিশেষ সুযোগ রয়েছে। এসময় তিনি তরুণদের নিয়ে বিভিন্ন সম্ভবনার কথা তুলে ধরেন।তিনি আরও বলেন তরুণরাই পারে দেশের অর্থনৈতিক সমৃদ্ধি আনতে।’

সভায় বিশেষ অতিথি ছিলেন রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মোঃ আবু তাহের ও একাউন্টিং বিভাগের সভাপতি অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেব। এছাড়াও উপস্থিত ছিলেন বিভাগটির শিক্ষকবৃন্দসহ বিভিন্ন বর্ষের শিক্ষার্থীরা।

উল্লেখ্য, গত সোমবার থেকে ফেস্টিভ্যালের কার্যক্রম শুরু হয়। বিভিন্ন ধরণের খেলাধুলা, বিতর্ক প্রতিযোগীতা সহ বেশ কয়েকটি ইভেন্টের আয়োজন করে তারা।