কুমিল্লার দেবিদ্বারে বুধবার রাতে ডা’কাত সর্দারসহ পাঁচজনকে গ্রেফ’তার করেছে পুলিশ। জেলার কোতোয়ালি, বুড়িচং ও চান্দিনা উপজেলায় রাতভর অভিযান চালিয়ে তাদের গ্রেফ’তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে বিভিন্ন মালামাল উদ্ধার করা হয়।

বৃহস্পতিবার দুপুরে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।

গ্রেফতাররা হলেন, চান্দিনা উপজেলার হাড়িখোলা গ্রামের মো. আতিকুর রহমানের ছেলে ডা’কাত সর্দার আবুল হোসেন, কোতোয়ালি থানার সাতরা চম্পকনগরের তোতা মিয়ার ছেলে মো. সোহাগ, বরুড়া উপজেলার বরাতুয়ার সেকান্দার আলীর ছেলে মো. আলম, কোতোয়ালি থানার বাটপাড়া পশ্চিমপাড়ার হাসমত আলীর ছেলে মো. হাবিব এবং বুড়িচং উপজেলার কংশনগর এলাকার মিজানুর রহমানের ছেলে মো. সুমন মিয়া।

গত ২০ ফেব্রুয়ারি কুমিল্লা-সিলেট মহাসড়কে লক্ষীপুরের কেএমবি এলাকায় একটি প্রাইভেটকার থামিয়ে অ’স্ত্রের মুখে স্বর্ণালংকারসহ বিভিন্ন জিনিসপত্র লু’ট করে তারা। ভুক্তভোগীরা অজ্ঞাত আসামি উল্লেখ করে মামলা করে।

দেবিদ্বার থানার ওসি মো. জহিরুল আনোয়ার বলেন, চক্রটির বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক ডা’কাতি মামলাসহ বিভিন্ন অপ’রাধের অভিযোগ রয়েছে। তারা সংঘবদ্ধ হয়ে বিভিন্ন স্থানে ডা’কাতি করে আসছিলো। তাদের আদালতে নেয়া হলে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়।

সূত্রঃ ডেইলি বাংলাদেশ

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: