ডেস্ক রিপোর্টঃ ঈদকে কেন্দ্র করে যাত্রীবাহী বাসে নির্ধারিত ভাড়া থেকে অতিরিক্ত ভাড়া আদায় নিয়ে বেশ কয়েকদিন সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ আলোচনা সমালোচনা ছিল। সোমবার অভিযোগের ভিত্তিতে কুমিল্লা জেলা প্রশাসন কু‌মিল্লা ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্ত‌র শাসনগাছা বাসস্ট্যান্ডে যৌথ অভিযান পরিচালনা করে ।

প্রথমে বাস কাউন্টার গুলোতে অভিযান পরিচালনা করা। পরবর্তীতে বা‌সে ওঠা যাত্রী‌দের সা‌থে কথা ব‌লে ভাড়া বে‌শি নেওয়া হ‌চ্ছে কিনা তদার‌কি করা হয়। এ সময় নির্ধা‌রিত ভাড়ার তা‌লিকা দৃশ্যমান স্থা‌নে না রে‌খে লু‌কি‌য়ে রাখার অভিযোগে এশিয়া লাইন‌কে ভ্রাম্যমান আদাল‌ত প‌রিচালনার মাধ্য‌মে ১০,০০০ টাকা জ‌রিমানা ক‌রা হয়।

অভিযানের ছিলেন কুমিল্লা জেলা প্রশাসনের নির্বাহী ম্যা‌জি‌স্ট্রেট শার‌মিন আরা, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্ত‌রের সহকারী প‌রিচালক মো: আছাদুল ইসলাম,‌ জেলা স্যা‌নিটারি ইন্স‌পেক্টর অম‌লেন্দু ভাণ্ডা‌রি।

এছাড়াও শাসনগাছা এলাকায় মেয়াদ উত্তীর্ণ কেক বিক্র‌য়ের অভিযোগে বিসমিল্লাহ কন‌ফেকশনারী‌কে ৩ হাজার টাকা, আপ্যায়ন হো‌টেল‌কে অস্বাস্থ্যকর প‌রি‌বে‌শে খাবার বানা‌নোর অভিযোগ ৫ হাজার টাকা, জালালাবাদ হো‌টেল‌কে ৫ হাজার টাকা ও ওজ‌নে কারচু‌পি করায় শাহজালাল ফুড‌কে ৫ হাজার টাকাসহ মোট ১৮হাজার টাকা জরিমানা করা হয়।