ডেস্ক রির্পোটঃ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফুটওভার ব্রিজগুলো ব্যবহারে পথচারীদের অনিহা বেড়েছে। ফুটওভার ব্রিজ ব্যবহার করছেন না তারা।
এতে মহাসড়ক পারাপারে দুর্ঘটনার কবলে পড়ছেন পথচারীরা। তাই এ সমস্যা সমাধানে পথচারীদের ফুটওভার ব্রিজ ব্যবহারে অভ্যস্ত করতে হাইওয়ে পুলিশ কাজ করে যাচ্ছে।

আজ মঙ্গলবার সকাল থেকে বিকাল পর্যন্ত ঢাকা চট্রগ্রাম মহাসড়কের ক্যান্টনমেন্ট,কোটবাড়ী বিশ্বরোড,পদুয়ারবাজার,শুয়াগাজী,মিয়ারবাজার স্টেশনে ময়নামতি হাইওয়ে পুলিশের ওই অভিযানে অংশ নেয়।

এ সময় উপস্থিত ছিলেন, হাইওয়ে পুলিশ ময়নামতি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) মোঃ আলমগীর হোসেন,থানার সেকেন্ড অফিসার উপপরিদর্শক(এস.আই)টিপু রায়,সাইফুল ইসলাম সহ পুলিশের নেতৃবৃন্দ।


ফুটওভার ব্রিজের কাছেই লো-ডিভাইডার (নিচু বিভাজন) থাকায় ৪০ ফুট উচ্চতার ফুটওভার ব্রিজ ব্যবহার করছেন না পথচারীরা।

জনসচেতনায় এমন অংশ গ্রহণকে সাধুবাদ জানান গাড়ি চালক, যাত্রী ও সাধারন জনগন।

এ বিষয়ে ময়নামতি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কমকর্তা বলেন, হাইওয়ে পুলিশের কুমিল্লা রিজিয়নের পুলিশ সুপার নজরুল ইসলাম বিপিএম, পিপিএম এর নির্দেশে পথচারী এবং সংশ্লিষ্ট এলাকার জনসাধারণ যেন মহাসড়কে ফুটওভার ব্রিজ ব্যবহার করেন এবং ঝুঁকি নিয়ে যেন মহাসড়ক পারি না দেন সে লক্ষ্যে ময়নামতি হাইওয়ে থানা পুলিশ কাজ চালিয়ে যাচ্ছে। তিনি আরো বলেন, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ডিভাইডারগুলোর ওপর কাঁটাতারের বেড়া নির্মাণ হলে বাধ্য হয়ে জনসাধারণ ফুটওভার ব্রিজ ব্যবহার করবে।