ডেস্ক রিপোর্টঃ কুমিল্লা জিলা স্কুল ও নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ২০২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষার সময়সূচি ও নিয়মাবলী প্রকাশিত হয়েছে। আগামী ১৮ ডিসেম্বর এ দু’টি বিদ্যালয়ের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। কুমিল্লা জিলা স্কুল ও নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ভর্তি কমিটি ২০২০ এর সদস্য সচিব রোকসানা ফেরদৌস মজুমদার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, ১৮ ডিসেম্বর ২০১৯খ্রি: তারিখে সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত ৬ষ্ঠ শ্রেণির, বেলা ২টা থেকে ৪টা পর্যন্ত ৫ম শ্রেণি এবং বেলা ২টা থেকে ৩টা পর্যন্ত ৩য় শ্রেণির পরীক্ষা অনুষ্ঠিত হবে। ৩য় শ্রেণির পরীক্ষায় বাংলা বিষয়ের পূর্ণমান ১৫, ইংরেজিতে ১৫ ও গণিতে ২০। ৫ম শ্রেণির পরীক্ষায় বাংলা বিষয়ের পূর্ণমান ৩০, ইংরেজিতে ৩০ ও গণিতে ৪০ এবং ৬ষ্ঠ শ্রেণিতে বাংলায় ৩০, ইংরেজিতে ৩০ এবং গণিতে ৪০।
ভর্তি আবেদনের নিয়মাবলী: ০১/১২/২০১৯খ্রি: থেকে ১৪/১২/২০১৯খ্রি: রাত ১১:৫৯ পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবে।

অনলাইনে আবেদন করার ওয়েবসাইট ঠিকানাঃ http//gsa.teletalk.com.bd

ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য পাওয়া যাবে- www.shed.gov.bd, www.dshe.gov.bd
নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় এর ওয়েবসাইটঃ www.nfs1873.edu.bd
কুমিল্লা জিলা স্কুল এর ওয়েবসাইটঃ www.czs.edu.bd

এই শিক্ষাবর্ষে নবাব ফয়জুন্নেছা স্কুলে ৩য় শ্রেণিতে প্রভাতি শাখায় ৬০ জন ও দিবা শাখায় ৬০ জন ; মোট ১২০ জন এবং ৬ষ্ঠ শ্রেণিতে প্রভাতি শাখায় ১১০ জন ও দিবা শাখায় ৫০ জন ; মোট ১৬০ জন নেয়া হবে। কুমিল্লা জিলা স্কুলে ৫ম শ্রেণিতে প্রভাতি শাখায় ৬০ জন ও দিবা শাখায় ৬০ জন ; মোট ১২০ জন এবং ৬ষ্ঠ শ্রেণিতে প্রভাতি শাখায় ১২০ জন ও দিবা শাখায় ১২০ জন ; মোট ২৪০ জন নেয়া হবে।

বি:দ্র: নবাব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও কুমিল্লা জিলা স্কুলের শিক্ষক-কর্মচারি ব্যতীত অন্য কেউ পোষ্য কোটায় আবেদন করতে পারবে না।

শিফ্ট অনুযায়ী আবেদন করতে হবে এবং উত্তীর্ণ হওয়ার পর কোন ক্রমেই শিফট পরিবর্তনের জন্য আবেদন করা যাবে না।