মারুফ আহমেদঃ কুমিল্লা বুড়িচং উপজেলার মোকাম ইউনিয়নের নিমসার বাজারের অবৈধ স্থাপনা উচ্ছেদ মঙ্গলবার সকাল থেকে অভিযান পরিচলনা করেন সড়ক ও জনপদ বিভাগ। তবে সড়ক বিভাগ ৫০ ভাগ অবৈধ স্থাপনা উচ্ছেদের দাবি করলেও ২০ ভাগ স্থাপনা উচ্ছেদ শেষে অজ্ঞাত কারনে কর্তৃপক্ষ ফিরে চলেযান বলে অভিযোগ স্থানীয়দের ।

জানা যায়, ঢাকা চট্রগ্রাম-মহাসড়কের কুমিল্লা বুড়িচং উপজেলার ঐতিহ্যবাহী নিমসার কাচা বাজারের দু’পাশে অবৈধ স্থাপনা তৈরি করে ব্যবসা পরিচালনা করে আসছিলো স্থানীয় অসাধু কিছু মহল। এনিয়ে অতীতের বিভিন্ন সময়ে কয়েকবার উচ্ছেদ অভিযান পরিচালনা করে সড়ক ও জনপদ বিভাগ। মঙ্গলবার সকাল ১০টা থেকে এ উচ্ছেদ অভিযান পরিচালনার করার কথা থাকলেও দুপুর ১২টার পর শুরু হয়। ৪৫মিনিট অভিযান শেষে অজ্ঞাত কারনে বন্ধ হয়ে যায় অভিযান। আধঘন্টা সময় নিয়ে নিজেদের মধ্যে পরামর্শ শেষে অভিযানের সমাপ্ত ঘোষণা করে কর্তৃপক্ষ।

>>আরো পড়ুনঃ  কুমিল্লা নগরীর গুরুত্বপূর্ণ অনেক জায়গা, সিটিতে আছে করপোরেশনে নেই!

শতভাগ অভিযান কেন সমাপ্ত হলোনা এ বিষয়ে জানতে চাইলে সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী জাফরুল হায়দার বলেন, ফুটপাত দখলমুক্ত করা হয়েছে ৫০শতাংশ অভিযান সম্পন্ন, বাকি অভিযান পরবর্তীতে পরিচালনা করা হবে। তবে স্থানীয় ব্যবসায়ীদের দাবি একতরফাভাবে অভিযান পরিচালনা করা হয়েছে। কয়েকটি জায়গায় বুলডোজার লাগানো হলেও বেশ কয়েকটি দোকান এখনো অক্ষত অবস্থায় রয়েছে।

অভিযান পরিচালনাকালে আরো উপস্থিত ছিলেন, নির্বাহী ম্যাজিস্ট্রেট জনি রায়, নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিদা আক্তার, নির্বাহী ম্যাজিস্ট্রেট নাঈমা ইসলাম, সড়ক ও জনপদ বিভাগের উপ সহকারী প্রকশৌলী ইঞ্জিনিয়ার তরিকুল ইসলাম। এছাড়া বুড়িচং থানা ও দেবপুর ফাঁড়ি পুলিশসহ ময়নামতি হাইওয়ে পুলিশ উপস্থিত ছিলেন।