কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার নতুন তারিখ ঘোষিত

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ উপাচার্য পদে যোগদানের ১ম কার্যদিবসেই অনিশ্চয়তাকে দূরে ঠেলে দিয়ে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভা করে স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষার তারিখ নির্ধারণ করলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী।

আগামী ২৩ ও ২৪ ফেব্রুয়ারি ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বুধবার বিকালে উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধরীর সভাপতিত্বে কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত হয়।

ভর্তি পরীক্ষা কমিটির সদস্য সচিব ও বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: মজিবুর রহমান মজুমদার জানান, আগামী ২৩ ফেব্রুয়ারি ‘এ’ ও ‘বি’ এবং ২৪ ফেব্রুয়ারি ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ইউনিট ভিত্তিক সময়সূচী, স্থান, আসন বিন্যাস ও সংশ্লিষ্ট তথ্য যথাসময়ে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েবসাইট ও হেল্পলাইন ০১৫৫৭-৩৩০৩৮১ / ০১৫৫৭-৩৩০৩৮২ তে জানা যাবে।

এ শিক্ষাবর্ষে ভর্তিতে প্রতি আসনের বিপরীতে লড়বেন ৫৩ জন ভর্তিইচ্ছু শিক্ষার্থী। এ শিক্ষাবর্ষে ৬ টি অনুষদের অধীনে মোট ১ হাজার ৪০টি আসনের বিপরীতে আবেদন করেছে ৫৪ হাজার ৮০৯ জন শিক্ষার্থী। ‘এ’ ইউনিটে (বিজ্ঞান ও প্রকৌশল অনুষদ) ৭টি বিভাগে মোট ৩৫০টি আসনের বিপরীতে আবেদন করেন ২৩ হাজার ৬২৫ জন, ‘বি’ ইউনিটে (কলা, সামাজিক বিজ্ঞান ও আইন অনুষদ) ৮টি বিভাগে ৪৫০টি আসনের বিপরীতে ১৯ হাজার ৩৭২ জন ও ‘সি’ ইউনিটে (ব্যবসায় শিক্ষা অনুষদ) ৪টি বিভাগে ২৪০টি আসনের বিপরীতে ১১ হাজার ৮১২ জন শিক্ষার্থী।

উল্লেখ্য, গেল বছরের ১৭ ও ১৮ নভেম্বর ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও গত ৬ নভেম্বর অনিবার্য কারণ দেখিয়ে স্থগিত করে দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। এরপর ২ ডিসেম্বরের পর ৫৮ দিন উপাচার্য শূন্যতায় ভর্তি পরীক্ষা নিয়ে দেখা দিয়েছিল নানা অনিশ্চয়তা।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ