কুমিল্লায় এসএসসির ইংরেজি প্রথম পত্র পরীক্ষায় দুই শিক্ষককে অব্যাহতি এবং ছয় শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। এছাড়া নকল সরবরাহের প্রস্তুতি নেওয়ার সময় আটক ১১ জনকে ৩ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) কুমিল্লা বোর্ডের কুমিল্লা, চাঁদপুর, নোয়াখালী ও লক্ষীপুরের বিভিন্ন কেন্দ্রে এসব জরিমানা, বহিষ্কার ও অব্যাহতির ঘটনা ঘটে।

কুমিল্লা মনোহরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার সোহেল রানা বলেন, ‘পরীক্ষা চলাকালে কেন্দ্রের পাশে ১৪৪ ধারা জারি থাকে। সেক্ষেত্রে পোমগাঁও উচ্চ বিদ্যালয় কেন্দ্রের পাশেই ১১ জন একসঙ্গে অবস্থান করে নকল সরবরাহের প্রস্তুতি নিচ্ছিলো। তাদের আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে প্রত্যেককে ৩ হাজার টাকা জরিমানা এবং ভষ্যিতের জন্য সর্তক করা হয়েছে।’

কুমিল্লা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ড. আসাদুজ্জামান বলেন, ‘কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলার দুই জন শিক্ষককে দায়িত্ব অবহেলার কারণে অব্যাহতি দেওয়া হয়েছে। এছাড়াও নকল করার জন্য দাউদকান্দি উপজেলার পাঁচগাছিয়া উচ্চ বিদ্যালয়ের একজন শিক্ষার্থী, চাঁদপুর কচুয়ায় তিন শিক্ষার্থী, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার একজন এবং লক্ষ্মীপুরের কমলনগরে একজন শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: