কুমিল্লা রেলওয়ে স্টেশনে বিশুদ্ধ খাবার পানির প্ল্যান্ট উদ্বোধন

নিজস্ব প্রতিবেদকঃ ‘নিরাপদ পানি, সুস্থ জীবন’ শ্লোগানকে ধারন করে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনে পরিচ্ছন্ন পানি ও স্যানিটেশন অর্জনের লক্ষ্যে অবদান রাখতে দেশের শীর্ষ ডিজিটাল সেবা প্রদানকারী কোম্পানি রবি কুমিল্লা রেলওয়ে স্টেশনে বিশুদ্ধ খাবার পানির প্ল্যান্ট প্রকল্পটি হাতে নিয়েছে। এই প্ল্যান্টটি ঘন্টায় ৫০০০ লিটার বিশুদ্ধ পানি সরবারহ করতে সক্ষম। বিশুদ্ধ পানির প্লান্টটি ব্যবহারে নারী ও পুরুষের জন্য থাকছে আলাদা আলাদা ব্যবস্থা। বিশেষভাবে সক্ষম ব্যক্তিদের জন্য রয়েছে আলাদা সুবিধা। ওজুর জন্যও রয়েছে আলাদা ব্যবস্থা। ওয়াটার এইড’র কারিগরি সহায়তায় মেমব্রেন ও ইউভি ফিল্টার ব্যবহার করে প্ল্যান্টটির পানি বিশুদ্ধ এবং বুয়েট, চুয়েট, কুয়েট, সাস্ট ও পিডব্লিওডি’র মতো মানসম্মত টেস্ট-ল্যাবরেটরি থেকে পানির মান নিয়মিত পরীক্ষা করা হবে।

শনিবার সকালে প্রধান অতিথি হিসেবে পানির প্ল্যান্টটি উদ্বোধন করেন কুমিল্লা-৬ আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কুমিল্লা সিটি কর্পোরেশনের প্যানেল মেয়র জমির উদ্দিন খান জম্পি, কুমিল্লা আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আমিনুল ইসলাম, ডিভিশনাল রেলওয়ে ম্যানেজার/পূর্ব মো. জাহাঙ্গীর হোসেন ও জাগ্রত মানবিকতা’র জেনারেল সেক্রেটারি তাহসিন বাহার সূচনা। এসময় রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ, হেড অফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি শাহেদ আলম, ক্লাস্টার মার্কেট ডিরেক্টর মো. মেহেদি হাসান, রিজিওনাল ম্যানেজার মো. ইফতেখারুল আলমসহ কোম্পানির উচ্চপদস্থ কর্মকর্তারা এবং ওয়াটার এইড বাংলাদেশ’র প্রোগ্রাম অ্যান্ড পলিসি অ্যাডভোকেসি’র ডিরেক্টর ড. লিয়াকত আলী,রবির কুমিল্লা ডিস্ট্রবিউটর ওর্নার মো.খোরশেদ আলম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ বলেন, “আমাদের দেশের যাত্রীদের জন্য বিশুদ্ধ খাবার পানির যথেষ্ট সংকট রয়েছে। এ ব্যাপারটি মাথায় রেখে আমরা ২০১০ সাল থেকে বাংলাদেশ রেলওয়ে ও ওয়াটারএইড বাংলাদেশের সহায়তায় বড় বড় রেল স্টেশনগুলেতে বিশুদ্ধ খাবার পানির‌্যান্ট স্থাপন শুরু করি। আমি গর্বের সাথে বলতে পারি, কর্পোরেট দায়বোধের আওতায় নির্মীত এই প্ল্যন্টগুলো থেকে প্রতিদিন হাজার হাজার মানুষ উপকৃত হচ্ছেন। আজ কুমিল্লা রেলওয়ে স্টেশনে এ প্লান্ট স্থাপনের মাধ্যমে কুমিল্লাবাসীর সাথে আমাদের হৃদ্যতা আরো দৃঢ় হলো বলে আমাদের বিশ্বাস।”

অনুষ্ঠানে স্থানীয় গন্যমান্য ও রাজনৈতিক ব্যক্তিদের মধ্যে উপস্থিত ছিলেন উপস্থিত ছিলেন আদর্শ সদর উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান তারিকুর রহমান জুয়েল, জাগ্রত মানবিকতার সাধারন সম্পাদক তাহসিন বাহার সূচনা, সিটি কাউন্সিলর সরকার মাহমুদ জাবেদ,উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান এড.হোসনেয়ারা বেগম বকুল, দুর্গাপুর ইউপি দক্ষিন চেয়ারম্যান আলহাজ্ব মো.আমিনুল হক, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক এনামুল হক এনাম, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারন সম্পাদক আহাম্মেদ নিয়াজ পাভেল,তথ্য ও গবেষনা সম্পাদক জহিরুল ইসলাম জহির, প্রচার সম্পাদক মো.সাইফুল ইসলাম, মহানগর সেচ্চাসেবক লীগের আহবায়ক জহিরুল ইসলাম রিন্টু,যুগ্ম-সাধারন সম্পাদক সাদেকুর রহমান পিয়াস,মহানগর ছাত্রলীগের সভাপতি আবদুল আজিজ সিয়ানুক, দূর্গাপুর দক্ষিণ আওয়ামীলীগের সভাপতি তাজুল ইসলাম,সাধারণ সম্পাদক আবদুস সবুর,দূর্গাপুর উত্তর আওয়ামীলীগের সভাপতি আবদুল খালেক ভূইয়া, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির,আদর্শ সদর উপজেলা সেচ্চাসেবক লীগের সভাপতি মো.মনিরুজ্জামান মনির, দুর্গাপুর দক্ষিন ইউপি প্যানেল চেয়ারম্যান হাজী ফখরুল ইসলাম রুবেল সহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দস উপস্থিত ছিলেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ