চলমান করোনা ভাইরাস সতর্কতায় গণপরিবহন বন্ধ থাকার সুবাদে ব্যস্ততম ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে অবাধে চলছে মোটরবাইক রাইড শেয়ারিং। মহাসড়কে যাত্রী বহনকালে প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

এবার মহাসড়কের কুমিল্লার চান্দিনায় চালককে কুপিয়ে মোটরসাইকেল ছিনতাইয় কালে জিদান কবির (২২) নামে যাত্রীবেশী এক ছিনতাইকারীকে আটক করে সেনাবাহিনী। পরে তাকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

শনিবার (১৬ মে) সন্ধ্যায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনা ও বুড়িচং উপজেলার সীমান্তবর্তী বড়গোবিন্দপুর এলাকার জেনিন কোল্ড স্টোরেজ এর সামনে এ ঘটনা ঘটে।

আহত মোটরসাইকেল চালক বিপদ পাল (৩৫) কুমিল্লার দেবীদ্বার উপজেলার বিহারমন্ডল গ্রামের সত্যরঞ্জন পালের ছেলে। তিনি চান্দিনা সাহাপাড়া এলাকায় ভাড়ায় বসবাস করেন।

আটক ছিনতাইকারী জিদান কুমিল্লার বুড়িচং উপজেলার ময়নামতি সিন্ধুরিয়াপাড়া গ্রামের সাজ্জাদ কবীরের ছেলে। সে আলেখারচর এলাকায় ভাড়ায় বসবাস করে এবং কুমিল্লার একটি এটিএম বুথের নিরাপত্তা প্রহরী।

খোঁজ নিয়ে জানা যায়- বিপদ পাল নামের ওই ব্যক্তি মহাসড়কে মোটরসাইকেল যোগে ভাড়ায় যাত্রী পরিবহন করেন। শনিবার বিকেলে ময়নামতি সেনা নিবাস এলাকা থেকে ২জন যাত্রী নিয়ে চান্দিনায় আসার পথে একজন নিমসার বাজারে নেমে যান। অপরজন চান্দিনায় আসবেন বলে জানান।

ওই চালক কোরপাই মিল গেইট এলাকা অতিক্রম করার পর যাত্রীবেশী ওই ছিনতাইকারী চালককে কুপিয়ে মোটরসাইকেলটি ছিনতাই করার সময় সেনাবাহিনীর একটি টিম হাতেনাতে তাকে আটক করে টহলরত ময়নামতি হাইওয়ে পুলিশের কাছে হস্তান্তর করেন।

চান্দিনা থানার অফিসার ইন-চার্জ (ওসি) মো. আবুল ফয়সল জানান- ঘটনাস্থলটি চান্দিনা উপজেলার বড়গোবিন্দপুর এলাকায় হওয়ায় আমরা তাৎক্ষনিক ভাবে ঘটনাস্থলে যাই। ঘটনা তদন্ত করি এবং হাইওয়ে পুলিশ ছিনতাইকারীকে আমাদের কাছে হস্তান্তর করেন।

ওসি আরও জানান- আহত বিপদ পালকে নিয়ে পরিবারের লোকজন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে থেকে ঢাকা মেডিকেলে কলেজ হাসপাতালে নিয়ে যাচ্ছে বলে জানতে পেরেছি। এ ঘটনায় যথাযথ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: