ডেস্ক রিপোর্টঃ দেশের লাইফ লাইন খ্যাত একমাত্র বাণিজ্যিক সড়ক ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লার দাউদকান্দির গৌরিপুর থেকে শুরু হয়ে দাউদকান্দির টোলপ্লাজা পর্যন্ত ৬ কিলোমিটার জুড়ে দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।

শুক্রবার ভোর থেকে শুরু হওয়া যানজট দাউদকান্দি পেরিয়ে মুন্সিগঞ্জের গজারিয়া পর্যন্ত ছাড়িয়ে যায়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়ছে এ যানজট। যানজটে চরম ভোগান্তিতে পড়েছেন ঢাকাগামী যাত্রীরা।

পুলিশ জানায়, ঢাকায় বাসচাপায় দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় শিক্ষার্থীদের আন্দোলনে রাজধানীতে প্রবেশের মহাসড়কগুলোতে তীব্র যানজট ছিল বৃহস্পতিবার। আর তাই শুক্রবার যান চলাচলের মাত্রা বেশি। ফলে ভোর থেকে ধীরে ধীরে যানজটের দীর্ঘতা বাড়তে থাকে।

যানজট নিরসনে হাইওয়ে পুলিশের পাশাপাশি দাউদকান্দি মডেল থানা পুলিশের একাধিক টিম দায়িত্ব পালন করছেন বলে জানিয়েছেন কুমিল্লার সিনিয়র সহকারী পুলিশ সুপার (দাউদকান্দি সার্কেল) মহিদুল ইসলাম।

>>আরো পড়ুনঃ  কুমিল্লা নগরী পানিবন্দি, জনদুর্ভোগ চরমে

দাউদকান্দি হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবুল কালাম আজাদ বলেন, টহল ব্যাবস্থা জোরদার করা হয়েছে। যানজট নিরসনে আপ্রাণ চেষ্টা চালানো হচ্ছে। সকালে যানজটের তীব্রতা আরো দ্বিগুন বৃদ্ধি পেয়েছে।

ওসি আবুল কালাম আজাদ আরও জানান, ছুটির দিন হওয়ায় সড়কে যানবাহনের চাপ বেশি। তবে যানজট স্থায়ী হচ্ছে না। যানবাহনের গতি কম।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ