মোঃ জুয়েল রানাঃ কুমিল্লা তিতাস উপজেলার দড়িকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু তাহেরকে শ্বাসরোধ করে হ’ত্যা চেষ্টায় জড়িতদের গ্রে’প্তার ও দৃষ্ঠান্তমূলক শা’স্তির দাবিতে মান’ববন্ধন করেছে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা।

বুধবার (১৫ জানুয়ারি) দুপুরে উপজেলা পরিষদ চত্বরের সামনে উপজেলা শিক্ষক পরিবারের আয়োজনে প্রায় ঘন্টা ব্যাপী এ মান’ববন্ধন করেন তারা। এতে একাত্মতা প্রকাশ করে অংশ নেয় বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

মান’ববন্ধনে বক্তব্য রাখেন, কুমিল্লা জেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও জিয়ারকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাখাওয়াত হোসেন, কুমিল্লা জেলা প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ বিদ্যুৎসাহী ও উত্তর জেলা সেচ্ছাসেব লীগের যুগ্ম আহবায়ক মোঃ নুর নবী চেয়ারম্যান, বাতাকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আক্তার হোসেন, গাজীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মাহবুবুল হক সরকার, সাহবৃদ্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ বদিউল আলম ভূইয়া ও কামাল হোসেন প্রমুখ।

বক্তারা অবিলম্বে শিক্ষক হ’ত্যা চেষ্টায় জড়িতদের গ্রেফ’তার করে দৃষ্ঠান্তমূলক বিচারের দাবি জানান। এবং জড়িতদের দ্রুত গ্রে’প্তার করা না হলে আগামীতে আরো কঠোর আন্দো’লনে যাওয়ার ঘোষণা দেন তারা।

এসময় মান’ববন্ধনে আরো উপস্থিত ছিলেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার শরীফ রফিকুল ইসলামসহ উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও শিক্ষিকারা।

উল্লেখ্য, গত ৭ জানুয়ারি দড়িকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আবু তাহের তাহার স্কুলের সামনে মা’দক সেবনকারীদের বাধা দিলে মাদ’ক সেবীদের পক্ষ নিয়ে দড়িকান্দি গ্রামের মোস্তফা ও তার ছোট ভাই রাসেলসহ আরো অজ্ঞাত ৪/৫ জন প্রধান শিক্ষকের গলায় মাফলার পেচিয়ে শ্বাস’রোধ করে হ’ত্যার চেষ্টা করে।

এসময় সময় স্কুলের সহকারী প্রধান শিক্ষিকা জাহানারা ও সহকারী শিক্ষিকা রোজিনা ও কুহিনুর এগিয়ে এসে স্যারকে বাচাঁও বাচাঁও বলে চিৎকার করলে আশে পাশের লোকজন এসে প্রধান শিক্ষক আবু তাহেরকে উদ্ধার করে তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে ভর্তি করে। এঘটনায় আহত প্রধান শিক্ষক আবু তাহের বাদী হয়ে তিতাস থানায় একটি লিখিত অভি’যোগ করেন।