ডেস্ক রিপোর্টঃ কুমিল্লার তিতাসে স্থগিত হওয়ার প্রায় পাঁচ মাস পর উপজেলা পরিষদ নির্বাচনের নতুন তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

বুধবার সন্ধ্যায় নির্বাচন কমিশনের উপ-সচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে এ তফসিল ঘোষণা করা হয়।

প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, রিটার্নিং অফিসার/ সহকারী রিটানিং অফিসারের নিকট মনোনয়নপত্র বা অনলাইনে মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ১৯ সেপ্টেম্বর, রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র যাচাই বাছাই ২২ সেপ্টেম্বর, প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ২৯ সেপ্টেম্বর এবং ভোট গ্রহণ ২১ অক্টোবর। তিতাস উপজেলা পরিষদের আগের তফসিল বাতিলপূর্বক নির্বাচন কমিশন উক্ত উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনের অনুষ্ঠানের লক্ষ্যে এ তারিখ ঘোষণা করেন।

উল্লেখ্য, গত ৩১ মার্চ তিতাস উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। বিভিন্ন ভোটকেন্দ্রে নানা অনিয়মের অভিযোগে ভোটের দিন বেলা ৩টার দিকে নির্বাচন স্থগিত করেন নির্বাচন কমিশন। এরপর নির্বাচন কমিশনের তিন সদস্যের তদন্ত কমিটি ২৯ ও ৩০ এপ্রিল গণশুনানীতে বিভিন্ন অনিয়মের সত্যতা পাওয়ায় নতুন করে তফসিল ঘোষণা করা হয়।

আগের নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের প্রার্থী ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শাহিনুল ইসলাম ওরফে সোহেল শিকদার এবং বিদ্রোহী প্রার্থী ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও কুমিল্লা (উত্তর) জেলা আওয়ামী লীগের সদস্য পারভেজ হোসেন সরকার। এছাড়াও পুরুষ ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক সাইফুল আলম মুরাদ ও কুমিল্লা (উত্তর) জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফরহাদ আহমেদ ফকিরসহ মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬জন প্রার্থী ছিলেন।