ডেস্ক রিপোর্টঃ ১৬ ডিসেম্বর মহান স্বাধীনতা দিবস উপলক্ষে ঢাকা ইউনিভার্সিটি স্টুডেন্টস্ ইউনিয়ন অব নাঙ্গলকোট(ডিউসান) কর্তৃক আয়োজিত হয়েছে প্রীতি ক্রিকেট ম্যাচ। এই ক্রিকেট ম্যাচটি মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণকারী ও আত্মত্যাগকারী নাঙ্গলকোট উপজেলাসহ সকল বীর মুক্তিযোদ্ধাদের অবদানকে স্মরণ করে আয়োজন করা হয়।

সোমবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে নাঙ্গলকোট উপজেলার দু’জন বীর বিক্রম শহীদ আলী আশ্রাফ (বীর বিক্রম) একাদশ বনাম শহীদ রঙ্গু মিয়া (বীর বিক্রম) একাদশ মধ্যে এই প্রীতি ক্রিকেট ম্যাচটি অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য, মহান স্বাধীনতা যুদ্ধে অবদানের জন্য নাঙ্গলকোট উপজেলার দুইজন মহান মুক্তিযুদ্ধাকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বীর বিক্রম উপাধিতে ভূষিত করেছে। একজন নাঙ্গলকোট উপজেলার বাঙ্গড্ডা ইউনিয়নের বেরি গ্রামের বীর বিক্রম শহীদ আলী আশ্রাফ ও আরেকজন মৌকরা ইউনিয়নের মৌবাড়ি গ্রামের বীর বিক্রম শহীদ রঙ্গু মিয়া।

ডিউসানের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জহিরুল ইসলাম বলেন, ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে আমরা স্বাধীনতা লাভ লাভ করি। তার এই অবদানকে আমরা কৃতজ্ঞচিত্তে স্মরণ করি। পাশাপাশি মহান স্বাধীনতাযুদ্ধে অংশগ্রহণকারী ও আত্মত্যাগকারী শহীদদের এবং সেই দুই বীর বিক্রমকে স্মরণ করে দুজনের নামে দুটি টিম করে উক্ত ক্রিকেট খেলাটি আয়োজন করি। খেলার মাধ্যমে আমরা দেশের প্রতি তাদের অবদান স্মরণ এবং মানুষকে তাদের অবদান সম্পর্কে জানানোর চেষ্টা করেছি।