কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) পরিবহণ সংকট সমাধানের দাবিতে মানববন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। সোমবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের মূল ফটকের সামনে এ মানববন্ধন কর্মসূচ করা হয়। মানববন্ধন থেকে তিন কার্যদিবসের সময়সীমা বেঁধে দিয়ে উপাচার্যের নিকট স্মারকলিপি প্রদান করা হয়।

ইংরেজী বিভাগের ৭ম ব্যাচের শিক্ষার্থী মাজহারুল ইসলাম হানিফ এর পরিচালানায় মানববন্ধনে বক্তারা বলেন, ‘বিআরটিসি থেকে ভাড়াকৃত বাসগুলো হাইওয়েতে চলাচলে অক্ষম, ফিটনেস বিহীন এবং প্রায়ই মাঝ পথে নষ্ট হয়ে যায়। ড্রাইভারদের বেপরোয়া ড্রাইভিংয়ে এর আগে দুটি মারাতœক দুর্ঘটনা ঘটেছে।’ এছাড়াও গাদাগাদি করতে গিয়ে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা রয়েছে বলেও জানান শিক্ষার্থীরা।

মানববন্ধন থেকে শিক্ষার্থীরা তিন কার্যদিবসের আল্টিমেটাম বেধে দেন এবং সমস্যার সমাধান না হলে কঠোর আন্দোলনে যাওয়ারও হুঁশিয়ারী প্রদান করেন। মানববন্ধনে শিক্ষার্থীদের সাথে একাত্মতাপোষণ করে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, ‘আমরা দ্রুত সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয় প্রশাসন, বিআরটিসি কর্তৃপক্ষ ও শিক্ষার্থীদের সমন্বয়ে আলোচনা করে পরিবহন সমস্যা সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবো।’

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: