আশিকুর রহমানঃ কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় রড ও ইট বুঝাই একটি ট্রাক্টর পুকুরে পড়ে নেয়াজ আলী (২০) নামের এক শ্রমিক নিহত হয়ছে। গতকাল ১ অক্টোবর সোমবার দুপুরে উপজেলার দক্ষিণ চান্দলা গ্রামের তালুকদার পাড়ায় কুমিল্লা মিরপুর সড়কে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন ব্রাহ্মণপাড়া থানা অফিসার ইনচার্জ সৈয়দ আবু মোঃ শাহজাহান কবির। নিহত নেয়াজ আলী ট্রাক্টরের হেলপার ছিল। তিনি ব্রাহ্মণপাড়া উপজেলার চান্দলা ইউনিয়নের বড়ধুশিয়া দক্ষিণপাড়া গ্রামের মোনাফ সরদারের বাড়ীর খোরশেদ আলমের ছেলে।

এই ব্যাপারে ঘটনাস্থলের প্রত্যক্ষ দোষী মানকি মুন্সি ও সামসুল আলম জানান, ব্রাহ্মণপাড়া উপজেলার দক্ষিণ চান্দলা বাজারের দক্ষিণে তালুকদার পাড়ায় কুমিল্লা মিরপুর সড়কের পাশে বালু ভর্তি একটি ডিষ্ট্রিক ট্রাক পার্কিং করে মাল বালু আনলোড করছিল। এ সময় একটি ইট ও রড বোঝাই একটি ট্রাক্টর উত্তর দিক থেকে এসে ডিষ্ট্রিক ট্রাকটির পাশ কেটে যাওয়ার সময় ট্রাক্টরটি রাস্তার পূর্ব পাশের আব্দুল খালেক ডিলারের পুকুরে পড়ে যায়। পরে এ ঘটনাটি দেখে আমরা সহ এলাকার অন্যান্য লোকজন পানিতে নেমে ট্রাক্টরের নিচে পরে থাকা লোকজনদের উদ্ধার করার চেষ্টা করি। এসময় ট্রাক্টরের চালক সহ ট্রাক্টরে থাকা আরো ৩ জনকে আহত অবস্থায় উদ্ধার করা হয়। কিন্তু ট্রক্টরে থাকা শ্রমিক নেয়াজ আলী রডে চাপা পড়ে পানির নিছে ডুবে যায়। দীর্ঘ ৪০ মিনিটের মত চেষ্টা করে ট্রাক্টর ও রড সরিয়ে নিহত নেয়াজ আলীকে উদ্ধার করা হয়েছে। ততক্ষণে নেয়াজ আলী পানির নিচে ডুবে মারা যায়।

খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহতের লাশ উদ্ধার করে শোরত হাল রিপোর্ট তৈরী করে। পরে নিহত নেয়াজ আলী ও অবৈধ পার্কি করা বালু ভর্তি ট্রাকটি আটক করে থানায় নিয়ে আসে। এই ব্যাপারে থানার অফিসার ইনচার্জ সৈয়দ আবু মোঃ শাহজাহান কবির জানান, রাস্তার পাশে অবৈধ ভাবে ডিষ্ট্রিক ট্রাকটি পার্কিং করার কারনে এবং ঘটনায় কবলিত ট্রাক্টরটির চালকের ভুলে এই ঘটনাটি ঘটেছে। এই ঘটনায় অবৈধ পার্কিং করা ট্রাকটিকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছে। এই সংবাদ লিখা পর্যন্ত নিহত নেয়াজ আলীর লাশের ময়না তদন্তের প্রক্রিয়া ও থানায় মামলার প্রস্তুতি চলছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: