কুমিল্লার ব্রাহ্মণপাড়ায় সরকারি নির্দেশনা অমান্য করে অতিরিক্ত যাত্রী পরিবহন এবং সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মানায় দুই গণপরিবহনের চালক ও মুখে মাক্স না পড়ায় দুই পথচারীকে ভ্রাম্যমান আদালতে ৪টি মামলায় বিভিন্ন অংকে ৭হাজার ২শ টাকা জরিমানা আদায় করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট। গতকাল রবিবার দুপুরে ব্রাহ্মণপাড়া উপজেলা সদর বাজার এলাকায় কুমিল্লা মিরপুর সড়কে বিভিন্ন গণপরিবহনে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করার লক্ষে ভ্রাম্যমান আদালতের অভিযানটি পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া সিদ্দিকা।

এসময় তিনি, কুমিল্লা মিরপুর সড়কে চলিত ফারজানা ট্রান্সপোট একটি বাস চালককে সরকারি নির্দেশনা অমান্য করে অতিরিক্ত যাত্রী পরিবহন এবং সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি না মানায় ৫ হাজার, এবং একই অপরাধে ফারজানা ট্রান্সপোট আরও একটি বাস চালককে ২ হাজার এবং মুখে মাক্স না পড়ায় দুই পথচারীকে ৩শ টাকা অর্থদন্ড দেন।

ভ্রাম্যমাণ আদালতে নেতৃত্ব দেয়া নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফৌজিয়া সিদ্দিকা জানান, সরকারের ঘোষণা অনুযায়ী প াশ ভাগ যাত্রী পরিবহনের আইন ভঙ্গ করে অতিরিক্ত যাত্রী বহন করছে ফারজানা ট্রান্সপোটের চালকসহ সংশ্লিষ্টরা। পাশাপাশি গণপরিবহনের চালক ও যাত্রীরা মাস্ক না পরে সরকার নির্দেশিত স্বাস্থ্য বিধি ভঙ্গ করেছে অনেকে। সরকারি আইন ভঙ্গের দায়ে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমান আদালতে আইনগত ব্যবস্থা গ্রহন করা হয়েছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: