করোনা ভাইরাসের দুর্যোগে কুমিল্লার দাউদকান্দি এখন লকডাউনে। এ জন্য সামাজিক দূরত্ব বজায় রেখে, নিজে ভ্যান চালিয়ে বেকার হয়ে পড়া দিনমজুর এবং অসহায় মানুষদের বাড়িতে ত্রাণ পৌঁছান দাউদকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজর মোহাম্মদ আলী (অব.) সুমন।

বৃহস্পতিবার বিকালে উপজেলার মালিগাঁও ইউনিয়নের তালেরছেও গ্রামে উত্তরা ক্লাবের সাবেক সভাপতি ইমরুল আনোয়ার লিটনের অর্থায়নে ২৬০টি পরিবারের ঘরে ঘরে এ ত্রাণ পৌঁছান মেজর মোহাম্মদ আলী (অব.) সুমন।

তালেরছেও গ্রামে ত্রাণ নিয়ে যাওয়ার সময় মেজর মোহাম্মদ আলী দেখেন যে, সংশ্লিষ্ট ভ্যানচালক শারীরিকভাবে পুরোপুরি সক্ষম নন, এজন্য চালককে নামিয়ে তিনি নিজেই ত্রাণবাহী ভ্যানগাড়িটি চালিয়ে নিয়ে যান।

এ সময় মেজর মোহাম্মদ আলী (অব.) বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ, দেশের এই দুর্যোগপূর্ণ অবস্থায় বিত্তবান সকলে যেনো যার যার অবস্থান থেকে অসহায়-দুস্থদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেন।

তিনি আরো বলেন, দাউদকান্দি উপজেলায় এখন পর্যন্ত প্রতিটি ইউনিয়ন সরকারি-বেসরকারি এবং ব্যক্তিগত উদ্যোগে মানবিক সহায়তা বিতরণ কার্যক্রম অত্যন্ত সুষ্ঠু ভাবে চলছে। যদি কারো বিরুদ্ধে কোনো অনিয়ম পাওয়া যায় তবে তার বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
এ সময় তিনি এই মানবিক সহায়তার জন্য অত্র গ্রামের সন্তান এবং ঢাকা উত্তরা ক্লাবের সাবেক সভাপতি ইমরুল আনোয়ার লিটনকে আন্তরিক ধন্যবাদ জানান।

তালেরছেও গ্রামের ৯০ বছরের বৃদ্ধা ফিরোজা খাতুন ও একই গ্রামের শারীরিক প্রতিবন্ধী কিশোর সবুজ মিয়া মানবিক সহায়তার খাদ্যসামগ্রী পেয়ে আবেগে আপ্লুত হয়ে পড়েন এবং উপজেলা চেয়ারম্যান এর জন্য দোয়া করেন, উপজেলা চেয়ারম্যান ও আবেগাপ্লুত হয়ে পড়েন এবং কিছু সময় তাদের সাথে কাটান।

ইমরুল কায়েস লিটন নিজেও ত্রাণ বিতরণকালে উপস্থিত ছিলেন। সার্বিক তত্বাবধানে ছিলেন সোয়েব মিয়াজি ও হান্নান মিয়া।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: