ফিরোজ আহম্মেদ ( বিপুল), লন্ডন: গত কাল মঙ্গলবার রাত ১১টায় সেন্ট্রাল লন্ডনের তাজ হোটেলে বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মোহাম্মদ আব্দুল হামিদের সঙ্গে মত বিনিময় করেছে গ্রেজুয়েট ক্লাব ইউকে।

মহামান্য রাষ্ট্রপতিকে প্রথমে গ্রেজুয়েট ক্লাব ইউকের নতুন কমিটির পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়।

আলোচনায় গ্রেজুয়েট ক্লাব ইউকের সভাপতি অধ্যাপক আবুল হাসেম, ব্রিটিশ বাংলাদেশি তরুন গ্রেজুয়টরা যেন পরাশোনা শেষে বাংলাদেশের উন্নয়নে তাদের মেধা কাজে লাগাতে পারে তাই দেশে তাদের কর্ম সংস্থানের সুযোগ তৈরি করার জন্য তিনি অনুরুধ জানান।
ক্লাবের যুগ্ন সম্পাদক মেহেদী হাসান বলেন, এখানকার তরুন গ্রেজুয়েটদের জন্য সল্প মেয়াদি প্রশিক্ষনের ব্যাবস্থার মাধ্যমে বাংলাদেশ সম্পর্কে আরো বেশি জানার ব্যাবস্থা করতে পারলে তাদের দেশমুখি করা যাবে এবং তারা বাংলাদেশের উন্নয়নে অবদান রাখতে পারবে।
ক্লাবের সহ সভাপতি, ড. বি এম রাজ্জাক বলেন, বাংলাদেশের অনেক ছাত্র/ ছাত্রী বিদেশে এসে পড়াশোনায় ভালো রেজাল্ট করে বিদেশি বিশ্ববিদ্যালয় গুলোতে চাকরি পায় কিন্তু তাঁরাই সিজিপিএর বিশেষ শর্তের কারনে বাংলাদেশি বিশ্ববিদ্যালয় গুলোতে আবেদনই করতে পারেনা, তাই তিনি চাকরির আবেদনের ক্ষেত্রে সিজিপিএর শর্ত গুলো আরে শিথিল করার অনুরুধ জানান।

>>আরো পড়ুনঃ  বরুড়ার কৃতি সন্তান মল্লিকা খান মাই টিভির আমেরিকার‘র প্রতিনিধি নিয়োগ পেয়েছেন

মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ বলেন, প্রবাসী গ্রেজুয়েটদের জন্য আলাদা ভাবে কিছু করার কোন সুযোগ নেই।যাদের মধ্যে দেশ প্রেম আছে তারা দেশে যাবে, দেশের উন্নয়নে ভুমিকা রাখবে। দেশের ছাত্র/ ছাত্রীদের সঙ্গে প্রতিযোগিতা করে কয়েক ধাপের পরিক্ষায় উত্তীর্ন হয়েই তাদের চাকরি নিতে হবে। তিনি আরো বলেন প্রবাসী তরুন প্রজন্মকে দেশেমুখি করার অনুপ্রেরনা যোগাতে তাদের পরিবারকেই বিশেষ ভুমিকা পালন করতে হবে।

উক্ত মত বিনিময় সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গ্রেজুয়েট ক্লাব ইউকের সাধারন সম্পাদক সৈয়দ এহসানুল হক, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম(দুদু),আইন ও অভিবাসন বিষয়ক সম্পাদক তৌহিদুল ইসলাম বাহার, প্রেস এবং প্রচার সম্পাদক ফিরোজ অহম্মেদ (বিপুল), মহিলা বিষয়ক সম্পাদক মোসাম্মৎ আসমা আক্তার,সংস্কৃতি বিষয়ক সম্পাদক সেলিনা আক্তার জোৎসনা ও কার্যনির্বাহী সদস্য শাহীন আহমেদ চৌধুরী।

>>আরো পড়ুনঃ  বরুড়ার কৃতি সন্তান মল্লিকা খান মাই টিভির আমেরিকার‘র প্রতিনিধি নিয়োগ পেয়েছেন

রাষ্ট্রপতি মো: আব্দুল হামিদ চোখের চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার উদ্দেশ্যে গত ১৫ই মে বুধবার স্থানীয় সময় বিকেলে বিমানের একটি ভিভিআইপি ফ্লাইটে লন্ডন আসেন, তার জন্য নির্ধারিত সেন্ট্রাল লন্ডনের তাজ হোটেলে তিনি অবস্থান করছেন। আজ ২২মে বুধবার তিনি জার্মান যাবেন, সব কিছু ঠিক থাকলে আগামী ২৪মে শুক্রবার তিনি জার্মান থেকে লন্ডনে ফিরবেন। তিনি আগামি ২৬মে দেশে ফেরার কথা রয়েছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন:

ভালো লাগলে শেয়ার করুনঃ