কুমিল্লা গোমতী নদীর তীরে শেখ কামাল ক্রীড়া পল্লী ও স্পোর্টস একাডেমি বেলুন উড়িয়ে উদ্বোধন করে কুমিল্লা সদও আসনের সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার বলেন , বর্তমান ও ভবিষ্যত প্রজন্মকে গড়ে তুলবে এ শেখ কামাল ক্রীড়া পল্লী ও স্পোর্টস একাডেমি। মাদক মুক্ত যুব সমাজ গড়তে এ উদ্যোগ গুরুত্বপূণ ভুমিকা রাখবে। কুমিল্লাকে মাদক মুক্ত রাখবে শেখ কামাল ক্রীড়া পল্লী ও স্পোর্টস একাডেমি।

এমপি বাহার বলেন, কুমিল্লা স্টেডিয়াম ছাড়া কুমিল্লায় আর কোন খেলার মাঠ নেই, ছেলে মেয়রা অনুশীলন ও খেলাধুলার সুযোগ পায় না। নিয়মিত অনুশীলন করা ও প্রশিক্ষন দিয়ে খেলোয়াড় তৈরি করতে শেখ কামাল ক্রীড়া পল্লী ও স্পোর্টস একাডেমি করা হয়েছে।

শখ কামাল ক্রীড়া পল্লীতে নিয়োমিত অনুশীলনের জন্য ফুটবল, ক্রীকেট সহ সবকটি ডিসিপ্লিনের জন্য মাঠ তৈরি করা হবে। আর স্পোর্টস একাডেমিতে হান্টিংয়ের মাধ্যমে বাছাইকৃতদের দীর্ঘ মেয়াদি প্রশিক্ষন দিয়ে আন্তর্জাতিক মানের খেলোয়াড় তৈরি করা হবে।

বুধবার (৩ ফের্রুয়ারি) সকালে ‘কুমিল্লা স্পোর্টস একাডেমি’ ও শেখ কামাল ক্রীড়া পল্লীর উদ্বোধন করেন কুমিল্লা সদর (৬) আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ ক ম বাহাউদ্দিন বাহার।

টিক্কাচর শুভপুর এলাকা ঘেষা পাঁচথুবি ইউনিয়নের কুমিল্লা গোমতী নদীর তীরে ১০ একর এলাকা নিয়ে তৈরি হচ্ছে এ বিশাল খেলার মাঠ ও একাডেমি।

অনুষ্ঠানের সভাপতি কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর বলেন কুমিল্লায় খেলোয়াড় তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে গোমতী নদীর পাড়ে নির্মিত স্পোর্টস একাডেমি ও ক্রীড়া পল্লী। এ প্রজন্মের জন্য শ্রেষ্ঠ উপহার শেখ কামাল ক্রীড়া পল্লী ও স্পোর্টস একাডেমি। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কুমিল্লা জেলা পরিষদের চেয়ারম্যান আবু তাহের, পুলিশ সুপার মোঃ ফারুক আহমেদ, কুমিল্লা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি আরফানুল হক রিফাত, কুমিল্লা জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক নাজমুল আহসান ফারুক রোমেন, আমড়াতলী ইউনিয়ন চেয়ারম্যান কাজী মোজাম্মেল হক, পাঁচথুবী ইউনিয়ন চেয়ারম্যান ইকবাল হোসেন বাহালুল, জগন্নাতপুর ইউনিয়ন চেয়ারম্যান মামুনুর রশিদ, অনুষ্ঠান পরিচালনা করেন কুমিল্লা জেলা ফুটবল এসাসিয়েশনের সদস্য দেলোয়ার হোসেন জাকির। পরে লাল দল ও নীল দলের মধ্যে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত হয়, ট্রাইবেকাওে লাল দল জয় লাভ করে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: