কুবি প্রতিনিধিঃ কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের(কুবি) শিক্ষার্থীদের বিভিন্ন দাবি নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরীর কাছে স্মারকলিপি দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। রবিবার সকালে উপাচার্যের কার্যালয়ে তারা এ স্মারকলিপি জমা দেন।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি ইলিয়াস হোসেন সবুজ ও সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মাজেদ স্বাক্ষরিত এ স্মারকলিপিতে বলা হয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীদের দীর্ঘদিনের বিভিন্ন সমস্যা ও দাবি নিয়ে আন্দোলন, মানববন্ধন, স্মারকলিপি ও সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ এবং শিক্ষার্থীরা সশরীরে উপস্থিত হয়ে শাখা ছাত্রলিগের কাছে বিভিন্ন দাবি উপস্থাপন করে। কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ মনে করে, শিক্ষার্থীদের উপস্থাপিত অধিকাংশ দাবি ন্যায্য ও যৌক্তিক। অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের তুলনায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের অধিকাংশ ন্যায্য সুযোগ-সুবিধা থেকে বঞ্চিত।

স্মারকলিপি জমা দেওয়ার সময় অন্যান্য নেতৃবৃন্দের মাঝে উপস্থিত ছিলেন শাখা ছাত্রলীগের সহ-সভাপতি শিমুল, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের সাধারণ সম্পাদক হানিফ ওয়াহিদ, ধীরেন্দ্রনাথ দত্ত হল শাখার সভাপতি সৌরভ, সাধারণ সম্পাদক রাফিউল আলম দীপ্ত, কাজী নজরুল ইসলাম হল শাখার সভাপতি ইমরান ও শাখা ছাত্রলীগ নেত্রী ইসরাত জাহান জেরিন।

উল্লেখ্য দাবির গুলোর মধ্যে রয়েছে হলগুলোতে স্বাস্থ্যসম্মত খাবার নিশ্চিত করণে ভর্তুকি প্রদান,সান্ধ্যকালীন বাস বৃদ্ধি,সবার জন্যে স্বাস্থ্য বীমার পদক্ষেপ নেয়া,ছাত্রীদের জন্য কমনরুম নিশ্চিত করা, বঙ্গবন্ধু হল ও কাজী নজরুল ইসলাম হলে বিশুদ্ধ পানি নিশ্চিত করার লক্ষ্যে পানি বিশুদ্ধকরণ ফিল্টারের ব্যবস্থা,ফিটনেসবিহীন বিআরটিসি বাস অতিদ্রুত পরিহার করে ফিটনেস সম্পন্ন ও মানসম্মত বাস প্রদান করা ইত্যাদি।